শিশু ধর্ষণকারী-খুনিদের শাস্তি চেয়ে খেলাঘরের কর্মসূচি

সারাদেশে শিশু নির্যাতন-ধর্ষণ ও হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত বিচার করে শাস্তি দেওয়ার দাবিতে চট্টগ্রামে মানববন্ধন ও সমাবেশ করেছে শিশু-কিশোর সংগঠন  খেলাঘর।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2018, 04:10 PM
Updated : 22 May 2018, 04:10 PM

মঙ্গলবার বিকালেচট্টগ্রাম প্রেস ক্লাব চত্বর পালিত এই কর্মসূচি থেকে সরকারের কাছে এই দাবি জানানো হয়।

সমাবেশে খেলাঘর চট্টগ্রাম মহানগরী কমিটির সভাপতি এ কিউ এম সিরাজুল ইসলাম বলেন, “আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, দেশব্যাপী যেন শিশু-কিশোরদের উপর নির্যাতন-সহিংসতার  মাত্রা উদ্বেগজনকভাবে বেড়েছে।”

সীতাকুণ্ডের ত্রিপুরা পল্লীতে কিশোরী ছবি রাণী ত্রিপুরা ও সুখলতী ত্রিপুরা হত্যাকাণ্ড, চট্টগ্রাম শহরে স্কুলছাত্রী তাসফিয়া আমিন হত্যাকাণ্ড, ফাতেমা আক্তার মীমকে ধর্ষণের পর হত্যার কথা তুলে ধরেন তিনি।

সিরাজুল ইসলাম বলেন, “এমন ঘটনার পর পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নির্লিপ্ত ভূমিকা আমরা দেখতে চাই না।

‘নির্যাতনকারীদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। তাদের বিচার দ্রুত শেষ করতে হবে। সকল নির্যাতনকারীকে ফাঁসির দড়িতে ঝুলিয়ে কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে।”

খেলাঘর চট্টগ্রাম মহানগরী কমিটির সহ-সাধারণ সম্পাদক মোরশেদুল আলম চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন কবি আশীষ সেন, শিক্ষাবিদ অজিত কুমার আইচ, আইনজীবী সফিউল আলম, আবৃত্তিশিল্পী রণজিত রক্ষিত, কবি ও সাংবাদিক কামরুল হাসান বাদল, আবৃত্তিশিল্পী অঞ্চল চৌধুরী, গণজাগরণ মঞ্চ চট্টগ্রামের সমন্বয়ক শরীফ চৌহান, আবৃত্তিকার রাশেদ হাসান, উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সহ-সভাপতি সুনীল ধর, হাবিবুল হক বিপ্লব, রুবেল দাশ প্রিন্স।

সমাবেশ শেষে খেলাঘরের শিশু-কিশোররা বিক্ষোভ মিছিল করে।