ক্রোকি পরোয়ানা নিয়ে বকেয়া গৃহকর আদায়ে সিটি করপোরেশন

বকেয়া গৃহকর পরিশোধে বারবার তাগাদা দিয়েও নাগরিকদের সাড়া না পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ক্রোকি পরোয়ানা জারি করে তা আদায় করছে চট্টগ্রাম সিটি করপোরেশন (সিসিসি)।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2018, 02:31 PM
Updated : 15 May 2018, 02:31 PM

মঙ্গলবার সিসিসির স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতারের নেতৃত্বে উত্তর আগ্রাবাদ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এর আগে সোমবার নগরীর কোরবানীগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে ওয়াসিম রেজা ও সেলিম রেজার কাছ থেকে ২৭২/৩২৬ হোল্ডিং এর বিপরীতে এক লাখ ৪৩ হাজার ৯৫০ টাকা বকেয়া গৃহকর আদায় করা হয়।

মঙ্গলবারের অভিযানে নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের উত্তর আগ্রাবাদ এলাকায় ২৩৭৩/৪০৪৬ নম্বর হোল্ডিংয়ের বিপরীতে পাঁচ লাখ ৪৯ হাজার ৬৩৭ টাকা বকেয়া গৃহকর আদায় করা হয়।

সিসিসির জনসংযোগ কর্মকর্তা আবদুর রহিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আদায় করা অর্থের মধ্যে ২০ হাজার টাকা নগদ এবং বাকি টাকা ইসলামী ব্যাংকের আগ্রাবাদ শাখায় চেকের মাধ্যমে পরিশোধ করা হয়েছে।

অভিযানে সিসিসির রাজস্ব সার্কেল-৭ এর কর্মকর্তারা এবং পুলিশের একটি দল উপস্থিত ছিল।

এর আগে গত বছরের ৬ নভেম্বর নগর বাইশ মহল্লা কমিটির সর্দারদের সঙ্গে এক বৈঠকে বর্ধিত ‍গৃহকরের বিষয়ে নির্ধারিত সময়ে আপিল না করে গৃহকর দেওয়া থেকে বিরত থাকলে ক্রোকি পরোয়ানা জারির ‍হুমকি দিয়েছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

পরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এক সিদ্ধান্তের প্রেক্ষিতে নতুন বর্ধিত হারে গৃহকর আদায় স্থগিত করে সিসিসি।

তবে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ক্রোকি পরোয়ানা জারির করে বকেয়া গৃহকর আদায় শুরু করেছে চলতি সপ্তাহে।