‘দেশবিরোধী শক্তির নীলনকশা বাস্তবায়নে হামলাকারীরা’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যের বাসভবন এবং বর্ষবরণের প্রস্তুতিতে হামলাকারীরা দেশবিরোধী শক্তির নীলনকশা বাস্তবায়ন করছে বলে দাবি ‘অর্জন ৭১’ নামের একটি সংগঠনের।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2018, 03:30 PM
Updated : 11 April 2018, 03:30 PM

বুধবার বিকালে চট্টগ্রাম শিল্পকলা একাডেমির সামনের সড়কে অয়োজিত মানববন্ধন ও সমাবেশে সংগঠনটির নেতারা এ কথা বলেন।

ঢাবি উপাচার্যের বাসভবনে এবং মঙ্গল শোভাযাত্রার প্রস্তুতিতে হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে এ কর্মসূচি পালন করা হয়।

সরকারি চাকরির কোটা সংস্কারের আন্দোলনের মধ্যে গত রোববার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাড়িতে হামলা হয়। 

‘অর্জন ৭১’ এর সভাপতি এবং নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি সমাবেশে বলেন, বাংলাদেশের ইতিহাসের, আন্দোলন সংগ্রামের তীর্থভূমি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

“ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা সংগ্রাম এমনকি সকল গণতান্ত্রিক আন্দোলনের সাক্ষী দেশের সর্বোচ্চ এই বিদ্যাপিঠ। আন্দোলনকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে যে হামলা করা হয়েছে তা বাংলাদেশের আন্দোলন সংগ্রামের ইতিহাসকে কলঙ্কিত করেছে।”

নুরুল আজিম রনি বলেন, “ভিসির বাসভবনে রেখে যাওয়া হামলার স্মৃতিচিহ্ন প্রমাণ করে হামলাকারীরা কতটা বর্বর হতে পারে। আমরা বিশ্বাস করি, ছাত্র আন্দোলনকারীরা এতটা বর্বর হতে পারেনা।

“বর্ষবরণ অনুষ্ঠান নিয়ে প্রতিক্রিয়াশীল গোষ্ঠি অতীতেও ধৃষ্টতা দেখিয়েছে। এবারও চারুকলায় বর্ষবরণ অনুষ্ঠানের প্রস্তুতির মধ্যে যে তাণ্ডব চালিয়েছে তাতে প্রমাণ হয় হামলাকারীরা দেশবিরোধী শক্তির নীল নকশা বাস্তবায়নে কাজ করছে।”

সমাবেশে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগ নেতা শরফুদ্দীন চৌধুরী রাজু, যুবলীগ নেতা নুরুল আনোয়ার, ছাত্রলীগ নেতা খোরশেদ আহমেদ জুয়েল, ওসমান গণি আলমগীর, শিবু প্রসাদ চৌধুরী, হাবিবুর রহমান তারেক, মোহাম্মদ ইলিয়াস, নগর যুবলীগের আজিজুর রহমান আজিজ প্রমুখ।