এক চোরকে ধরার পর চক্রের সন্ধান

চট্টগ্রামে এক মোটর সাইকেল চোরকে হাতেনাতে আটকের পর একটি চক্রের সন্ধান পাওয়ার কথা জানিয়েছে গোয়েন্দা পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2018, 11:59 AM
Updated : 8 April 2018, 11:59 AM

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (পশ্চিম) এ এ এম হুমায়ুন কবির জানান, পাহাড়তলী এলাকা থেকে দুদিন আগে মো. জাবেদ (৩৪) নামে এ যুবককে আটকের পর চট্টগ্রাম নগরী, ফেনী ও নোয়াখালী জেলায় তিন দিন অভিযান চালিয়ে চক্রের আরও চার সদস্যকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয় দুটি চোরাই মোটর সাইকেল।  

জাবেদ ছাড়া গ্রেপ্তার অন্যরা হলেন- মো. সোহাগ (২৩), আবু তালেব (৩৮), মো. জসীম (২৪) ও জহিরুল হক ওরফে রাসেল (২৭)।

পুলিশ কর্মকর্তা হুমায়ুন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, গত শুক্রবার পাহাড়তলী বাঁচা মিয়া সড়কে মোটর সাইকেল চুরির সময় হাতেনাতে আটক করা হয় জাবেদকে।

“তার দেওয়া তথ্য অনুযায়ী সোহাগকে নগরীর পাহাড়তলী ও তালেবকে রেয়াজউদ্দিন বাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তাদের স্বীকারোক্তি অনুযায়ী জসীমকে ফেনী সদর উপজেলা থেকে ও রাসেলকে নোয়াখালীর কবির হাট থেকে গ্রেপ্তার করা হয়।”

রাসেলের বাড়ি থেকে একটি ইয়ামাহা ফেজার ও অ্যাপাচি আরটিআর ব্রান্ডের দুটি মোটর সাইকেল উদ্ধার করা হয় হয় বলে জানান তিনি।

গোয়েন্দা কর্মকর্তা হুমায়ুনের দাবি, গ্রেপ্তার পাঁচজন মোটর সাইকেল চোর চক্রের সদস্য। তারা নগরীসহ বিভিন্ন স্থান থেকে মোটর সাইকেল চুরি করে নোয়াখালী ও ফেনীতে পাঠিয়ে দেয়।

এ চক্রের আরও কয়েকজন সদস্যের নাম পাওয়া গেছে জানালেও তাদের নাম তা প্রকাশ করেনি তিনি।

হুমায়ুন বলেন, “জাবেদ জানিয়েছে, নগরী থেকে তারা যেসব মোটর সাইকেল চুরি করে সেগুলো ফেনীতে জসীমের কাছে বিক্রি করে। জসীম নোয়াখালীর কবির হাটে রাসেলের বাড়িতে চোরাই মোটর সাইকেলগুলো রাখে।”

জাবেদের বিরুদ্ধে একটি, তালেবের বিরুদ্ধে সাতটি ও জসীমের বিরুদ্ধে তিনটি করে মোটর সাইকেল চুরির মামলা আছে বলে জানিয়েছেন এডিসি হুমায়ুন।