পটিয়ায় হাসিনার জনসভা, পরিবহন সংকটে ভোগান্তি

চট্টগ্রামের পটিয়ায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার জনসভার কারণে সৃষ্ট গণপরিবহন সংকটে ভোগান্তিতে পড়েছেন দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন রুটের যাত্রীরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2018, 08:04 AM
Updated : 21 March 2018, 09:07 AM

বুধবার সকাল থেকে দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন রুটে গণপরিবহন কম থাকায় এ ভোগান্তির সৃষ্টি হয়েছে।

পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, বিভিন্ন উপজেলা ও নগরী থেকে লোকজন জনসভায় যোগ দিতে যাওয়ার জন্য আগেই ভাড়া করে ফেলেছে বিভিন্ন ধরনের যানবাহন। তাতেই কিছুটা সমস্যা সৃষ্টি হয়েছে।

চট্টগ্রামের পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে বুধবার বিকালে জনসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিভিন্ন উপজেলা থেকে নেতাকর্মীরা জনসভায় সড়ক পথের পাশাপাশি রেলপথেও যোগ দিচ্ছেন।

সকালে নগরীর শাহ আমানত সেতু এলাকায় বাকলিয়া অংশে ও মইজ্জ্যার টেক এলাকায় যানবাহনের জন্য যাত্রীদের অপেক্ষা করতে দেখা গেছে। জনসভাগামী যানবাহন চলাচল করলেও যাত্রীবাহী যানবাহন চলাচল তেমন চোখে পড়েনি।

যে কয়েকটি যানবাহন চলাচল করছে তাও মইজ্জ্যার টেক ও পটিয়া ক্রসিং এলাকায় গিয়ে আর যাচ্ছে না। তবে জনসভার কারণে সবচেয়ে বেশি দুর্ভোগের সম্মুখীন হচ্ছে পটিয়া, দোহাজারি ও চন্দনাইশগামী লোকজন।

মইজ্জ্যার টেক এলাকায় সুলতান নামে বাস চালকের এক সহকারী বলেন, জনসভার কারণে পটিয়ার দিকে গাড়ি চলাচল করতে না পারায় মইজ্জ্যার টেকের পড়ে তারা গাড়ি চালাচ্ছেন না।

তবে যতটুকু এলাকায় গাড়ি চলছে তাতে বেশি ভাড়া আদায়ের অভিযোগও রয়েছে যাত্রীদের।

সাইফুদ্দিন নামে এক যাত্রী জানান, জরুরী প্রয়োজনে তিনি দোহাজারিতে বাড়িতে যেতে চেয়েছিলেন। কিন্তু গাড়ি না পেয়ে বাসায় ফিরে যাচ্ছেন।

এদিকে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মো. মুছা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, যাত্রীদের চাহিদা অনুযায়ী রাস্তায় যানবাহান চলাচল করছে। তবে তা কিছু কম।

তিনি জানান, দক্ষিণ চট্টগ্রাম সড়কে প্রতিদিন এক হাজারেরও বেশি যাত্রীবাহী গণপরিবহন চলাচল করে। তবে বুধবার জনসভার জন্য পাঁচ থেকে সাতশ বাস জনসভার জন্য ভাড়া করা হয়েছে।

যেগুলোতে করে বিভিন্ন উপজেলার পাশাপাশি নগরী থেকেও লোকজন যাতায়াত করছে বলে জানান মুছা।

মুছা বলেন, শিকলবাহা ও আনোয়ারা হয়ে কক্সবাজারগামী যানবাহন চলাচল করছে। এতে করে চন্দনাইশের গাছবাড়িয়া এলাকা পর্যন্ত যাতায়াতকারী লোকজনের যাত্রায় কিছুটা সমস্যা হচ্ছে।