ধর্মঘট স্থগিত, সচল বেসরকারি কন্টেইনার ডিপোগুলো

সমস্যা সমাধানে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের আশ্বাস পেয়ে ধর্মঘট থেকে সরে এসে বেসরকারি কন্টেইনার ডিপোগুলোতে মালামাল আনা-নেওয়ার কাজ শুরু করেছেন পরিবহন মালিক-শ্রমিকরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2018, 01:57 PM
Updated : 5 March 2018, 03:35 PM

গত ১ মার্চ থেকে বেসরকারি কন্টেইনার ডিপোগুলোতে লোড আনলোডের জন্য ট্রাক, কভার্ড ভ্যান, প্রাইম মুভার প্রবেশের সময় গেইট পাস ও পার্কিং বাবদ ১৫০ টাকা করে আদায় হচ্ছে।

এছাড়া কন্টেইনার লোড আনলোডের জন্য শ্রমিকরা ৬০০ থেকে এক হাজার ৩০০ টাকা আদায় করার অভিযোগ তুলে সোমবার সকাল থেকে কন্টেইনার চালানো বন্ধ করে দেয় পরিবহন মালিক-শ্রমিকরা।

বেসরকারি কন্টেইনার ডিপো মালিকদের সংগঠন বাংলাদেশ ইনল্যান্ড কন্টেইনার ডিপোস অ্যাসোসিয়েশনের (বিকডা) সচিব রুহুল আমিন বলেন, “বন্দর চেয়ারম্যানের সাথে আমাদের বৈঠক হয়েছে। মঙ্গলবার দুইপক্ষকে সাথে নিয়ে বন্দর চেয়ারম্যান বৈঠক করবেন।”

বৈঠক পর্যন্ত গেইট পাসের টাকা আদায় স্থগিত রাখার সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি।

আন্তঃজিলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কভার্ড ভ্যান মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক সুফিউর রহমান টিপু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, অচলাবস্থা নিরসনে বন্দর চেয়ারম্যান দুই পক্ষকে মঙ্গলবার বৈঠকে ডেকেছেন। পাশাপাশি কন্টেইনার ডিপোগুলোতে গেইট পাস ও পার্কিংয়ের টাকা নেওয়ার সিদ্ধান্তও স্থগিত করেছে।

“বন্দর চেয়ারম্যানের আহ্বানে আমরা কন্টেইনার বহন না করার সিদ্ধান্ত স্থগিত করে কন্টেইনার বহন শুরু করছি।”

আন্তঃ জিলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক কাভার্ড ভ্যান মালিক সমিতি, চট্টগ্রাম প্রাইম মুভার ও ফ্লাটবেড ওনার্স অ্যাসোসিয়েশন, চট্টগ্রাম বন্দর ট্রাক কাভার্ড ভ্যান মালিক ও কন্টেকটার অ্যাসোসিয়েশন, চট্টগ্রাম জেলা ট্রাক কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নসহ চট্টগ্রামের অন্তত ১৫টি শ্রমিক সংগঠন এ আন্দোলনে রয়েছে।