শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচন সুষ্ঠু হবে, বিএনপিকে নৌমন্ত্রীর আশ্বাস

শেখ হাসিনার নেতৃত্বে আগামী সংসদ নির্বাচন সুষ্ঠু হবে আশ্বাস দিয়ে বিএনপিকে তাতে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2018, 03:23 PM
Updated : 3 March 2018, 03:23 PM

শনিবার বিকালে নগরীর আগ্রাবাদে ওয়ার্ড ট্রেড সেন্টারে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “আগামী সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী শেখ হাসিনার নেতৃত্বেই হবে এবং নির্বাচন কমিশন নির্বাচন করবে। শেখ হাসিনা শুধু দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করবেন। তিনি নীতিগত কোনো সিদ্ধান্ত নেবেন না।”

মন্ত্রী বলেন, “নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। আইনশৃঙ্খলা বাহিনী-প্রশাসন সব কমিশনের অধীনে চলে যাবে। তারাই তাদের পরিচালনা করবে।”

বাংলাদেশের আগামী নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে আশা প্রকাশ করে তিনি বলেন, “আমরা বিএনপিকে আশ্বস্ত করতে চাই, আপনারা নির্বাচনে আসুন, নির্বাচন সুষ্ঠু হবে। যদি আপনারা জেতেন আপনাদের অভিনন্দন জানিয়ে ক্ষমতা হস্তান্তর করব, আমরা জিতলে আমাদের অভিনন্দন জানাবেন।”

তিনি শেখ হাসিনা সরকারের দেশের অর্থনীতির প্রাণকেন্দ্র চট্টগ্রাম বন্দরের উন্নয়নে গৃহীত উন্নয়ন পদক্ষেপের ফিরিস্তি দেন।

শাজাহান খান বলেন, “আগে চট্টগ্রাম বন্দর কোনো না কোনো সময়ে বন্ধ হত। এখন আর হয় না। বন্দর নিয়ে অনেকেই চেষ্টা করেছিল একটা জটিলতা সৃষ্টি করা যায় কি না। কিন্তু তা সফল হয়নি।”

বন্দরের সক্ষমতা নেই তা না ভাবার জন্য ব্যবসায়ীদের অনুরোধ রেখে তিনি বলেন, বন্দরের উন্নয়নে যা করার প্রয়োজন তা করা হবে।

“২০১৩ সালে লাগাতার অবরোধ ডেকে বিরোধীদল সন্ত্রাস সৃষ্টি করে ঝামেলা তৈরি করে নিজেদের ফায়দা লোটার চেষ্টা করেছে। কিন্তু সাধারণ জনগণ এসব পছন্দ করেনি। এজন্য সেসময় বাস-ট্রাকসহ ব্যবসা-বাণিজ্য ধীরে ধীরে স্বাভাবিক হয়েছে। পরিবহন মালিকরা দেশের জন্য তাদের চাকা সচল রেখেছিল।”

রাজনৈতিক স্থিতিশীলতা রক্ষার জন্য তিনি ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বর্তমান সরকারকে ধারাবাহিকতার সরকার হিসেবে আখ্যা দিয়ে বলেন, অনেক ষড়যন্ত্রের মধ্য দিয়ে দেশ সমৃদ্ধের পথে এগিয়ে যাচ্ছে। জাতি হিসেবে গর্ব করার মতো একটা পর্যায়ে পৌঁছেছে।

দেশের মানুষ সরকার ধারাবাহিক থাকলে কি সুফল তা বুঝতে পেরেছে উল্লেখ করে তিনি বলেন, “তারা বুঝতে পেরেছে এ সরকার আরও একবার ক্ষমতায় যাওয়া দরকার।”

চট্টগ্রাম চেম্বারের সাবেক সভাপতি জাবেদ চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে মাদার ভ্যাসেলের (বড় জাহাজের) গড় অবস্থানকাল বাড়ছে উল্লেখ করে তা কমানোর জন্য নৌমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সংসদ সদস্য এম এ লতিফ, চেম্বারের সিনিয়র সহ-সভাপতি নুরুন নেওয়াজ সেলিম, সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ।