খুনের দুই বছর পর প্রধান আসামি গ্রেপ্তার

চট্টগ্রামের সদরঘাট এলাকায় আধিপত্য বিস্তারের চেষ্টায় দুই বছর আগে যুবক খুনের ঘটনায় প্রধান আসামিকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2018, 08:46 AM
Updated : 3 March 2018, 02:34 PM

শুক্রবার মো. হানিফ ওরফে মাথা মোটা হানিফ (৩০) নামের ওই আসামিকে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

গ্রেপ্তার হানিফ কুমিল্লা জেলার বাঙ্গরা বাজার থানার বাইরা গ্রামের মো. কামালের ছেলে। এই হত্যাকাণ্ডে জড়িত হানিফের খালাত ভাই ফোরকানকেও কুমিল্লা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নগরীর সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হানিফ সাহেব পাড়ায় ইদ্রিস হত্যা মামলার মূল আসামি। সদরঘাট থানার গণি হত্যা মামলা, ঝুট ব্যবসায়ী জাহেদ হত্যা মামলা ও মামুন হত্যা এবং কোতোয়ালী থানার একটি জোড়া খুনের মামলারও আসামি সে।”

হানিফের দেওয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার রাতে কুমিল্লা থেকে তার খালাত ভাই ফোরকানকে গ্রেপ্তার করা হয় বলে জানান পুলিশ কর্মকর্তা রুহুল আমিন।

২০১৬ সালের ৭ এপ্রিল বন্দর নগরীর সদরঘাট থানার সাহেব পাড়ায় আধিপত্য বিস্তারের জন্য গুলি করে ও কুপিয়ে স্থানীয় যুবক মো. ইদ্রিসকে খুন করা হয়।

ঘটনার পরদিন নিহত ইদ্রিসের বাবা আবদুল জব্বার বাদী হয়ে করা হত্যা মামলায় হানিফকে প্রধান আসামি করা হয়।

মামলায় এজাহারে বলা হয়, হানিফ হাতে থাকা অস্ত্র দিয়ে শুরুতে ইদ্রিসের ডান পায়ে ‍গুলি করে। এরপর অন্য আসামিরা তাকে কিরিচ দিয়ে কুপিয়ে জখম করে।

এই মামলায় আরেক আসামি আমির হোসেনকে গত ২৮ ফেব্রুয়ারি কুমিল্লার বাঙ্গরা বাজার থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন ১ মার্চ চট্টগ্রামের আদালতে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেয়।

ঘটনার প্রায় দুই বছর পর হাসান, জাহাঙ্গীর মাঝি ও কানা ফারুক নামে আরও তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ।

এ নিয়ে ইদ্রিস হত্যা মামলায় মোট ছয় জন গ্রেপ্তার হল।