ভাংচুরের ঘটনা তদন্তে চবির কমিটি

পুলিশের লাঠিপেটার মুখে সরে গিয়ে প্রক্টর কার্যালয়ে ছাত্রলীগের একাংশের  হামলা ও ভাংচুরের ঘটনা তদন্তে কমিটি করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2018, 02:33 PM
Updated : 22 Feb 2018, 02:33 PM

বিজ্ঞান অনুষদের ডিন ও বন ও পরিবেশ বিদ্যা বিভাগের অধ্যাপক সফিউল আলমকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট এ কমিটিকে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার উপাচার্য ইফতেখার উদ্দিন চৌধুরী সাংবাদিকদের এ তথ্য জানান।

কমিটির অন্য সদস্যরা হলেন- আইন অনুষদের ডিন এবিএম আবু নোমান ও সদস্য সচিব করা হয়েছে সহকারী প্রক্টর ফনীভূষণ বিশ্বাসকে।

আধিপত্য বিস্তার নিয়ে সোমবার দুপুরে ক্যাম্পাসে সংঘর্ষে জড়ায় নগর আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই পক্ষ।

রাতে শাহ আমানত ও শাহ জালাল হলে পুলিশ তল্লাশি চালিয়ে বেশকিছু ধারালো অস্ত্র ও দুইটি আগ্নেয়াস্ত্র উদ্ধার এবং কয়েকজনকে আটক করে পুলিশ।

পরদিন সকালে ক্যাম্পাসগামী শাটল ট্রেন আটকে দিয়ে দুপুরে বিশ্ববিদ্যারয়ের মূল ফটক বন্ধ করে অবরোধ শুরু করে আ জ ম নাছিরের অনুসারীরা। পরে পুলিশ লাঠিপেটা করে সরিয়ে দিলে তারা পরিবহন দপ্তরে গিয়ে বেশকিছু যানবাহন ভাংচুর করে।

বেসরকারি দুইটি টেলিভিশন চ্যানেলের সাথে কথা বলার সময় প্রক্টর কার্যালয়েও হামলা চালায় ছাত্রলীগ নেতাকর্মীরা। সেখানে প্রক্টরের গাড়ির পাশাপাশি বেসরকারি সময় টেলিভিশন ও এক শিক্ষার্থীর অভিভাবকের গাড়ি ভাংচুর করা হয়।

এ ঘটনায় মঙ্গলবার রাতে হাটহাজারী থানায় অজ্ঞাতদের আসামি করে মামলা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।