সুশৃঙ্খল আন্দোলনেই পতন হবে সরকারের: আমীর খসরু

বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, খালেদা জিয়ার মুক্তি দাবিতে তারা এখন যে ধারায় আন্দোলন করছেন, তাতেই আওয়ামী লীগ সরকারের পতন ঘটবে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2018, 03:07 PM
Updated : 20 Feb 2018, 03:07 PM

বিএনপির জোরালো আন্দোলন করার সামর্থ্য নেই বলে আওয়ামী লীগ নেতাদের বক্তব্যের পাল্টায় মঙ্গলবার চট্টগ্রাম নগরীতে বিএনপির এক বিক্ষোভ সমাবেশে একথা বলেন তিনি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খষরু বলেন, “বিএনপি কেন সুশৃঙ্খলভাবে আন্দোলন করছে, তা নিয়ে আওয়ামী লীগ নেতাদের গাত্রদাহ হচ্ছে। তারা উসকানিমূলক আবোল-তাবোল কথা বলছেন।”

দেশবাসী বিএনপি চেয়ারপারসনের মুক্তি চাইছে দাবি করে তিনি বলেন, “খালেদা জিয়াকে গ্রেপ্তারের দিন থেকে এখন পর্যন্ত দেশের মানুষ কেউ নীরবে কেউ সরবে কেঁদেছে। দেশের জনগণ খালেদা জিয়াকে মুক্ত করতে ঐক্যবদ্ধ।”

আমীর খসরু বলেন, “ফ্যাসিষ্ট সরকারের পথ হচ্ছে ধ্বংসের পথ। আমরা লড়ছি গণতন্ত্র ফিরিয়ে আনতে, জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে, স্বাধীন বিচার ব্যবস্থা ফিরিয়ে আনতে।

“‘বিএনপির রাজনীতি হচ্ছে জনগণনির্ভর, আর আওয়ামী লীগের রাজনীতি হচ্ছে কিছু দলীয় সরকারি বাহিনীর ওপর। তারা এ বাহিনীকে ব্যবহার করে অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকতে চায়। কিন্তু বেশির ভাগ সরকারি বাহিনী দেশের জনগণের সাথে আছে।’’

মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, মহানগর কমিটির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, সহ-সভাপতি এম এ আজিজ, মো. মিয়া ভোলা, সামশুল আলম, কাজী বেলাল উদ্দিন, কাউন্সিল আবুল হাসেম প্রমুখ।