চবি ছাত্রলীগে সংঘর্ষ: আহত ৬

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ছয় জন আহত হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2018, 01:53 PM
Updated : 19 Feb 2018, 01:53 PM

সোমবার বিকেল থেকে কয়েক দফায় এই সংঘর্ষের ঘটনা ঘটেছে; পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেলও ছুড়েছে।

আহতদের মধ্যে তিনজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসাপাতালে পাঠানো হয়েছে। এরা হলেন- তানজিল হৃদয়, সায়ন দাশ ও মিজান ফকির।

অন্য তিনজন চবি মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। তাদের পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, বেলা ২টা থেকে চবি ক্যাম্পাসের শাহ জালাল ও শাহ আমানত হল ঘিরে ছাত্রলীগের দুই পক্ষ অবস্থান নেয়।

শাহ জালাল ছাত্রাবাসে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছিরের অনুসারী বগিভিত্তিক গ্রুপ সিক্সটিনাইনের অনুসারী এবং শাহ আমানত হলে প্রয়াত আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন চৌধুরীদের অবস্থান নেয়।

দুই পক্ষের অবস্থানের মধ্যেই বেলা আড়াইটা থেকে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এসময় একপক্ষ আরেক পক্ষকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সন্ধ্যা ৬টা পর্যন্ত পুলিশ কয়েক রাউন্ড টিয়ার শেলও ছুড়েছে।

নাছিরের অনুসারী পক্ষের নেতা চবি ছাত্রলীগের সদ্যবিলুপ্ত কমিটির উপ-গ্রন্থাগার সম্পাদক মিজানুর রহমান বিপুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিনা উসকানিতে আমাদের ওপর হামলা হওয়ায় আমরা প্রতিহত করেছি।

মহিউদ্দিন অনুসারী পক্ষের নেতা বিলুপ্ত কমিটির সহ-সভাপতি জামান নুর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কোনো কারণ ছাড়াই আমাদের ওপর হামলা হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ করব।”

চবির সহকারী প্রক্টর লিটন মিত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দুপক্ষের উত্তেজনার হলে পুলিশ ও প্রক্টরিয়াল বডির সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

“তাদের মধ্যে তিন জনকে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। ইট-পাটকেলের আঘাতে তারা আহত হয়েছেন।”

হল দুটির সামনে সন্ধ্যা পর্যন্ত পুলিশ মোতায়েন ছিল।