পুলিশকে গুলি: জামিন হয়নি দুই এসএসসি পরীক্ষার্থীর

চট্টগ্রামে তল্লাশি চৌকিতে পুলিশের ওপর গুলি চালানোর ঘটনায় গ্রেপ্তার দুই এসএসসি পরীক্ষার্থীর জামিন নামঞ্জুর করেছে আদালত।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2018, 02:25 PM
Updated : 18 Feb 2018, 02:25 PM

রোববার চট্টগ্রামের প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ও শিশু আদালতের ভারপ্রাপ্ত বিচারক জান্নাতুল ফেরদৌস তাদের জামিন নামঞ্জুর করেন বলে জানান আইনজীবী জিয়া হাবিব আহসান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “দুই পরীক্ষার্থীর বিরুদ্ধে পুলিশ সুনির্দিষ্ট কোনো অভিযোগ আনেনি। আমরা দুইজনের জন্য শিশু আইনে জামিনের আবেদন করে তাদের পরীক্ষায় অংশ নেওয়ার অনুমতি চেয়েছিলাম।”

আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগার থেকে পরীক্ষা দেওয়ার অনুমতি দিয়েছে এবং পরীক্ষা শেষে তাদের গাজীপুরে সেফ হোমে পাঠানোর আদেশ দিয়েছে বলে আইনজীবী জিয়া হাবিব জানান।

গত শুক্রবার বিকালে নগরীর দুই নম্বর গেইট এলাকার তল্লাশি চৌকিতে একটি মোটর সাইকেলকে থামার নির্দেশ দেয় পুলিশ সদস্যরা।

তখন মোটর সাইকেল থেকে গুলি চালালে আহত হন এএসআই মালেক। তিনি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।

ঘটনাস্থল থেকে মো. হাকিম অভি (১৯) নামে এক তরুণকে গ্রেপ্তার করে পুলিশ। পরে গ্রেপ্তার করা হয় আরও দুজনকে, তারা এসএসসি পরীক্ষার্থী।

এদিকে রোববার ভোরে গ্রেপ্তার আয়মান জিহাদ (২২), মো. খোকন চৌধুরী (২৪) ও ১৭ বছর বয়সী ‘ও লেভেলের’ এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার আয়মান ও খোকন মহানগর হাকিম আল ইমরানের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন বলে জানিয়েছেন নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবউদ্দিন আহমেদ।

এছাড়া শুক্রবার গ্রেপ্তার হাকিমকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের জন্য পুলিশ হেফাজতে আনার আবেদন করা হয়েছে বলে পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) ওয়ালী উদ্দিন আকবর জানিয়েছেন।