চট্টগ্রামে বিএনপির অনশন কর্মসূচিতে হাতাহাতি

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ছয় ঘণ্টার অনশন কর্মসূচি পালন করেছেন দলটির নেতাকর্মীরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2018, 11:52 AM
Updated : 14 Feb 2018, 11:52 AM

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার চট্টগ্রাম নগর বিএনপি কার্যালয় প্রাঙ্গনে সকাল ১০টা থেকে বেলা ৪টা পর্যন্ত অনশন করেন বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে কর্মসূচি চলাকালে দুপুরে কর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও ছাত্রদলের সভাপতি কাজী সিরাজের সমর্থকরা হাতাহাতিতে জড়ায় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

নগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, শ্রম বিষয়ক সম্পাদক এম নাজিম উদ্দিন, চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সভাপতি কবির চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আবুল কালাম আজাদ, চবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক নছরুল কদির প্রমুখ।

তারেক রহমানকে দলের চেয়ারপারসনের দায়িত্ব দেওয়া নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রসঙ্গ টেনে সমাবেশে মাহবুবুর রহমান শামীম বলেন, “ওবায়দুল কাদের বলেছেন বিএনপি ভাঙ্গার জন্য তারেক রহমান যথেষ্ট। কিন্তু আমরা বলতে চাই তারেক রহমানের নেতৃত্বে বিএনপি ঐক্যবদ্ধ। তার নেতৃত্বে এগিয়ে যাবে বিএনপি।”

তিনি বলেন, খালেদা জিয়াকে নির্বাচনের বাইরে রাখতে কারাবন্দি করা হয়েছে। কিন্তু খালেদা জিয়া ছাড়া দেশে কোনো নির্বাচন সম্ভব হবে না।

চবি শিক্ষক আবুল কালাম বলেন, খালেদা জিয়ার প্রতি করুণার জন্য অনশন পালন করা হচ্ছে না। দেশের মানুষ সবাই বন্দি। নিজের ভোট নিজে দিতে পারছে না মানুষ। সেজন্যই খালেদা জিয়াকে গ্রেপ্তার করা হয়েছে।

বেলা চারটার দিকে চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সভাপতি কবির চৌধুরী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রবীণ শিক্ষক অধ্যাপক আবুল কালাম আজাদ দলীয় নেতাকর্মীদের অনশন ভাঙ্গান।