ছুটির ঘণ্টার পর ….

চট্টগ্রাম নগরীর একটি স্কুলে ছুটির পর তৃতীয় শ্রেণির দুই ছাত্রী ভেতরে থাকা অবস্থায় ফটকে তালা দেওয়ার পর স্থানীয়দের উদ্যোগে তাদের উদ্ধার করা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোসুমন বাবুবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2018, 01:12 PM
Updated : 18 Jan 2018, 01:35 PM

বৃহস্পতিবার দুপুরে নগরীর বৌদ্ধ মন্দির মোড়ের চট্টগ্রাম সরকারি ন্যাশনাল প্রাইমারি স্কুলে এ ঘটনা ঘটে।

দুপুর ২টায় বিদ্যালয়টি ছুটির পর শিক্ষার্থীরা বেরিয়ে গেলে ফটক আটকে দেওয়া হয়েছিল, তখন কেউ টের পায়নি যে ভেতরে দুটি শিশু রয়ে গেছে।

বিদ্যালয়টির পাশের চটপটির দোকানি মো. জসিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বন্ধ স্কুল থেকে অস্বাভাবিক চিৎকার শুনতে পেয়ে তিনি তার ভাতিজা শের খানকে পাঠান কী ঘটেছে দেখতে।

“শের খান আরও কয়েক শিশুসহ গিয়ে দুজনের চিৎকার শোনে। তখন তারা দেয়াল টপকে স্কুলের ভেতর ঢোকে। এরপর স্কুল ভবনের কলাপসিবল গেটের ভেতর দুই শিক্ষার্থীকে কাঁদতে দেখে তালা ভেঙে তাদের বের করে।”

শের খান ওই প্রাথমিক বিদ্যালয়ে পড়তেন এক সময়। এখন তিনি ছালেহ জহুর স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী।

আটকে পড়া অবস্থা থেকে মুক্তি পাওয়ার পর শিশু দুটিকে আতঙ্কিত দেখাচ্ছিল। পরে স্থানীয়রা তাদের শান্ত করে।

ন্যাশনাল প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষিকা বদরুন নেছা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, স্কুল ছুটির পর আয়া যখন তৃতীয় শ্রেণির দোতলা দেখতে গিয়েছিলেন, তখন সেখানে কেউ ছিল না।

“বৃহস্পতিবার অর্ধ দিবস হওয়ার কারণে সব শিক্ষার্থী বাসায় চলে যায়। কোনো এক ফাঁকে তারা দুজন ফুচকা নিয়ে এসে স্কুলের দোতলায় বসে খাচ্ছিল। একারণে আয়া কাউকে দেখতে না পেয়ে কলাপসিবল গেইটে তালা লাগিয়ে বেরিয়ে যায়।”

তবে এই ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে, সেজন্য এখন থেকে সাবধান থাকবেন বলে জানান প্রধান শিক্ষক।