চট্টগ্রামে ৪ প্রতারক গ্রেপ্তার

তারা কখনও রিকশা চালক, কখনও রাজমিস্ত্রি, আবার ফেরিওয়ালা; নিজেদের ‘অসহায়’ দেখিয়ে স্বচ্ছল লোকদের তারা প্রলুব্ধ করে ডলার কিংবা রিয়েল কিনতে; আর তাদের পাতা ফাঁদে পা দিয়ে সর্বস্ব হারাত অন্যরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2018, 05:22 PM
Updated : 17 Jan 2018, 05:22 PM

চট্টগ্রামে প্রতারক চক্রের চার সদস্যকে গ্রেপ্তারের পর একথা জানিয়েছে পুলিশ।

নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (পশ্চিম) ময়নুল ইসলাম জানিয়েছেন গত ১৬ বছরে এ চক্রটি ১৫০ জনেরও বেশি মানুষকে ঠকিয়েছে বলে পুলিশকে জানায়।  

গ্রেপ্তারকৃতরা হলেন- পাপ্পু শেখ (৪০), শুক্কুর আলী কাজী (৩৭), মজিবর মোল্লা (৫৫), রফিক শেখ (৩০। তারা সবাই গোপালগঞ্জের মকসুদপুরের বাসিন্দা।

গোয়েন্দা পুলিশ কর্মকর্তা ময়নুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বিকালে গোপন সংবাদের ভিত্তিতে সদরঘাট থানার পূর্ব মাদারবাড়ি রাবেয়া ইঞ্জিনিয়ারিংয়ের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ৩৫০ সৌদি রিয়েল উদ্ধার করা হয় বলে জানান তিনি।

ময়নুল জানান, “গ্রেপ্তারকৃতরা কখনও রিকশা চালক, কখনও রাজমিস্ত্রি আবার কখনও ফেরিওয়ালা সেজে স্বচ্ছল মানুষদের আস্থা অর্জন করে। পরে তাদের কাছ থেকে ডলার কিংবা রিয়েল কেনার জন্য প্রলুব্ধ করত।   

“প্রথম দফায় তারা সেগুলো কেনার পর পুনরায় তাদের সাথে যোগাযোগ করে আরও কেনার জন্য বলে। আর পরের বারই করত প্রতারণা। উপরে কিছু ডলার দিয়ে ভেতরে সাদা কগজ কিংবা সাবান দিয়ে দিত।”