চট্টগ্রামে খসরুর বাসায় বার্নিকাট

চট্টগ্রামে এসে বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসায় নৈশভোজ সারলেন বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2018, 05:47 PM
Updated : 16 Jan 2018, 05:47 PM

মঙ্গলবার রাতে এই নৈশভোজের আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু ছাড়াও দলটির কয়েকজন নেতার সঙ্গে কয়েক দুই ঘণ্টার বেশি আলোচনা করেন তিনি।

ওই আলোচনার বিষয়ে জানতে চাইলে আমীর খসরু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এটা ছিল ব্যক্তিগত ভিজিট। সামনে নির্বাচন, রাজনৈতিক ও সামাজিক বিভিন্ন বিষয়ে তার সাথে আলোচনা হয়েছে।”

তবে আলোচনার বিস্তারিত জানাতে অপারগতা প্রকাশ করেন এই বিএনপি নেতা।

মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে নগরীর মেহেদিবাগে আমীর খসরুর বাসায় যান বার্নিকাট। দুজনের কথোপকথনের এক পর্যায়ে নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর তাদের সঙ্গে যোগ দেন।

আলোচনা শেষে নৈশভোজে সেরে বানির্কাটসহ বিএনপি নেতারা রাত ১০টার দিকে ওই বাসা থেকে বের হন।

এরপর আমীর খসরু উপস্থিত সাংবাদিকদের বলেন, “আমেরিকা সরকার নির্বাচন নিয়ে কনসার্নড। তারা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায়। এটা আমাদের প্রাইভেট মিটিং। সুষ্ঠু নির্বাচন না হলে দেশের জনগণ তা মেনে নেবে না।”

এর আগে বিকালে নগর ভবনে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের সঙ্গে প্রায় ঘণ্টাব্যাপী বৈঠক করেন রাষ্ট্রদূত বার্নিকাট। 

আ জ ম নাছির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “উনার সাথে অন্তরঙ্গ পরিবেশে আলোচনা হয়েছে। সিটি করপোরেশন, বন্দর, চট্টগ্রামে ব্যবসা বাণিজ্য এবং করপোরেশনের উন্নয়ন পরিকল্পনা নিয়ে আলোচনা হয়েছে।”

সকালে মার্শা বার্নিকাটের নেতৃত্বে একটি প্রতিনিধি দল চট্টগ্রাম বন্দর ভবনে গিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন।