সোমবার মহিউদ্দিন চৌধুরীর কুলখানি

নগর আওয়ামী লীগের প্রয়াত সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরীর কুলখানি আগামী সোমবার অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2017, 01:53 PM
Updated : 16 Dec 2017, 01:53 PM

শনিবার বিকেলে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় কুলখানির বিষয়ে জানান মহিউদ্দিনের বড় ছেলে মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি বলেন, “আগামী ১৮ ডিসেম্বর আমাদের পরিবারের পক্ষ থেকে কুলখানি উপলক্ষ্যে মিলাদ মাহফিল ও মেজবান আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

“কিং অব চিটাগাং (কনভেনশন সেন্টার) এর পাশাপাশি সনাতন ধর্মাবলম্বীদের জন্য রিমা কমিউনিটি সেন্টারে কুলখানি ও মেজবানের আয়োজন করা হবে।”

এছাড়া নগরবাসী যাতে অংশ নিতে পারে সেজন্য আরও ছয়-সাতটি কমিউনিটি সেন্টারেও আয়োজন রাখা হবে বলে জানান নওফেল।

তিনি বলেন, “সকাল নয়টায় বাসায় মিলাদের আয়োজন করা হবে ছোট পরিসরে। সেখানে আমার মা, মহিলা নেতাকর্মী ও শুভানুধ্যায়ীরা থাকবেন।

“কিং অব চিটাগাংয়ে সকাল ১১টা থেকে দলের নেতারা থাকবেন। সেখানে কুলখানি শেষে মেজবান অনুষ্ঠিত হবে।”

মহিউদ্দিন চৌধুরীর ব্যক্তিগত সহকারী ওসমান গনি জানান, কিং অব চিটাগাংয়ের পাশাপাশি কে স্কয়ার, কিশলয়, সুইস পার্ক, স্মরণিকা, এন মোহাম্মদ, কে বি কনভেনশন হল, ভিআইপি ব্যাংকুয়েট, গোল্ডেন টাচ, সাগরিকা কমিউনিটি সেন্টার এবং কমিউনিটি সেন্টারে (অমুসলিমদের জন্য) মিলাদ ও মেজবান অনুষ্ঠিত হবে।

এছাড়া মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে নগরীর মুসাফির খানা মসজিদে রোববার আসরের পর দোয়া এবং রোব, সোম ও মঙ্গলবার নগরীর প্রতি ওয়ার্ডে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়েছে।

চট্টগ্রাম নগরীর ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাত ৩টার দিকে মৃত্যু হয় মুক্তিযোদ্ধা মহিউদ্দিনের।

৭৪ বছরের জীবনে মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামের মেয়র ছিলেন ১৬ বছর। মৃত্যু পর্যন্ত ছিলেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি।