মুক্তিযুদ্ধের চেতনা নস্যাৎ করেছে আওয়ামী লীগ: নোমান

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনা নস্যাৎ করে গণতন্ত্র ও মানুষের বাকস্বাধীনতা হরণ করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবদুল্লাহ আল নোমান।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2017, 04:43 PM
Updated : 15 Dec 2017, 04:43 PM

শুক্রবার সন্ধ্যায় নগরীর নসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিজয় দিবসে বিএনপির তিনদিনের কর্মসূচির দ্বিতীয়দিনে নোমান বলেন, “মুক্তিযুদ্ধের অন্যতম চেতনা ছিল গণতন্ত্র, ভোটাধিকার ও বাক স্বাধীনতা। কিন্তু আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে প্রতিবারেই তারা গণতন্ত্র, ভোটাধিকার ও বাক স্বাধীনতা হরণ করে।

“৭৫ সালে আওয়ামী লীগ বাকশাল প্রতিষ্ঠা করে গণতন্ত্র ও বাক স্বাধীনতা হরণ করেছিল।পরবর্তীতে জিয়াউর রহমান দেশবাসীকে গণতন্ত্র ফিরিয়ে দিয়েছিল।”

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সাংগাঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য শামসুল আলম ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান প্রমুখ।