মহিউদ্দিন চৌধুরী লাইফ সাপোর্টে

বিদেশে চিকিৎসা নিয়ে ফেরার দুদিনের মাথায় ফের অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2017, 03:01 PM
Updated : 14 Dec 2017, 06:08 PM

বৃহস্পতিবার দুপুরে কিডনি ডায়ালাইসিসের জন্য চট্টগ্রাম নগরীর মেহেদীবাগের বেসরকারি ম্যাক্স হাসপাতালে নেওয়া হয়েছিল ৭৪ বছর বয়সী এই রাজনীতিককে।

সেখানে শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয় বলে চিকিৎসকরা জানিয়েছেন।

ওই হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ডায়ালাইসিসের সময় তিনি ডিসকমফোর্ট ফিল করেন। সন্ধ্যার পর থেকে তাকে আইসিইউতে লাইফসাপোর্টে রাখা হয়েছে।”

মহিউদ্দিনের ব্যক্তিগত সহকারী ওসমান গণি এর আগে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন, “নিয়মিত ডায়ালাইসিসের জন্য উনাকে হাসপাতালে আনা হয়েছিল। বিকালের দিকে শরীর কিছুটা খারাপ হওয়ায় হাসপাতালে রাখা হয়েছে।”

মহিউদ্দিন চৌধুরী দীর্ঘদিন ধরে হৃদযন্ত্র ও কিডনির জটিলতায় ভুগছেন।

এক মাস পর মঙ্গলবার চট্টগ্রামে ফেরেন মহিউদ্দিন চৌধুরী

 

গত ১১ নভেম্বর রাতে বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরদিন দুপুরে হেলিকপ্টারে করে ঢাকার স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

চিকিৎসকদের পরামর্শে ১৬ নভেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে করে মহিউদ্দিন চৌধুরীকে সিঙ্গাপুর নেওয়া হয়েছিল। সেখানে অস্ত্রোপচারের পর দেশে ফিরে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসকদের তত্ত্বাবধানে ছিলেন।

চিকিৎসা শেষে এক মাস পর গত মঙ্গলবার চট্টগ্রামে ফিরে বাসায় ছিলেন তিনি।