সিভাসুর ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সাইয়েন্স (সিভাসু) বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৮ ডিসেম্বর।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2017, 12:37 PM
Updated : 21 Nov 2017, 12:48 PM

এই পরীক্ষা ২ ডিসেম্বর হওয়ার কথা ছিল। মঙ্গলবার ভর্তি কমিটির সভায় নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন সিভাসুর জনসংযোগ ও প্রটোকল অফিসের উপ-পরিচালক খলিলুর রহমান।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অনিবার্য কারণবশত ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করে ৮ ডিসেম্বর নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।”

বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক গৌতম বুদ্ধ দাসের সভাপতিত্বে ভর্তি কমিটির সভা হয়।

২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে সিভাসুতে তিনটি অনুষদের অধীনে ২৪৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। 

এর মধ্যে ভেটেরিনারি মেডিসিন অনুষদে- পাঁচ বছর মেয়াদি ‘ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম)’ কোর্সে ১০০ জন, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদে- চার বছর মেয়াদি বিএসসি (অনার্স) ইন ফুড সায়েন্স এন্ড টেকনোলজি কোর্সে ৮০ জন এবং ফিশারিজ অনুষদে- চার বছর মেয়াদি বিএসসি ইন ফিশারিজ (অনার্স) কোর্সে ৬৫ জন ছাত্রছাত্রী ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

সিভাসু কর্মকর্তা খলিলুর জানান, এ বছর ২৪৫ আসনের বিপরীতে ৮ হাজার ৮৫৫ জন শিক্ষার্থী আবেদন করেছে।

সিভাসু ক্যাম্পাস ছাড়াও বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউএসটিসি, পোর্টসিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, প্রিমিয়ার ইউনিভার্সিটির ওয়াসা ক্যাম্পাস, সরকারি মহিলা কলেজ (নাসিরাবাদ) ও ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজে ভর্তি পরীক্ষার কেন্দ্র হিসেবে নির্থারিত রয়েছে।