চট্টগ্রামে এক ঘণ্টা সড়ক আটকে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ

চট্টগ্রামে এক পরিবহন শ্রমিক নেতাকে মারধরের জের ধরে নগরীর বন্দর এলাকায় সড়ক অবরোধ করে প্রায় এক ঘণ্টা বিক্ষোভ দেখিয়েছে ট্রাক ও কভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের কর্মীরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2017, 07:56 AM
Updated : 20 Nov 2017, 08:28 AM

বন্দর এলাকার কাস্টমস মোড়, নিমতলা মোড় ও বারিক বিল্ডিং মোড়ে তারা এলোপাতাড়ি গাড়ি রেখে অবরোধ সৃষ্টি করলে নগরীর ব্যস্ত ওই এলাকায় সোমবার বেলা সোয়া ১২টা থেকে  সোয়া ১টা পর্যন্ত যান চলাচল বন্ধ থাকে। ফলে যানজটে ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষকে।

বন্দর থানার ওসি মইনুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নগরীর অক্সিজেন এলাকায় রোববার রাতে এক শ্রমিক নেতাকে মারধর করা হয়েছে- এমন অভিযোগ এনে শ্রমিকরা দুপুরে সড়ক অবরোধ করে।

চট্টগ্রাম জেলা ট্রাক ও কভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুস সবুর বলেন, রোববার রাতে নগরীর বায়েজিদ বোস্তামি থানাধীন অক্সিজেন মোড়ে তাদের সংগঠনের কার্যকরী সভাপতি আবদুর নবী লেদুর ওপর হামলা করে ‘সন্ত্রাসীরা’।

“মারধরের পাশাপাশি তার গাড়িও ভাংচুর করা হয়। এ সংবাদ শ্রমিকদের মধ্যে জানাজানি হলে রাস্তায় নেমে তারা সড়ক অবরোধ করে।”

বেলা সোয়া ১টার দিকে অবরোধ থেকে সরে যায় শ্রমিকরা। এরপর নগর পুলিশের কর্মকর্তাদের সঙ্গে শ্রমিক নেতারা বৈঠকে বসেন বলে জানান চট্টগ্রাম জেলা ট্রাক ও কভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সাবেক কোষাধ্যক্ষ লিয়াকত আলী।

ঘটনার সুরাহা না হলে মঙ্গলবার সংগঠনের জরুরি সভা থেকে হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ার করেন ইউনিয়নের সাধারণ সম্পাদক আবদুস সবুর।