চবির ভর্তিতে জালিয়াতি: ছাত্রলীগ নেতাসহ ২ জন বহিষ্কার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ছাত্রলীগ নেতাসহ দুইজনকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Oct 2017, 11:12 AM
Updated : 30 Oct 2017, 11:12 AM

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শহীদুল্লাহ নিশাদ ও রায়হানুল হককে উপাচার্যের পদাধিকার বলে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

“কেন তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে কারণ দর্শাও নোটিস দেওয়া হবে তাদের। নোটিসের সদুত্তর দিতে না পারলে তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।”

নিশাদ ও রায়হানুল বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব এডুকেশন রিসার্চের (আইইআর)  ২০১২-২০১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। নিশাদ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সম্পাদক ছিলেন।

গত শনিবার রাতে বিশ্ববিদ্যালয় এক নম্বর রেল গেইট এলাকার একটি কটেজ থেকে শহীদুল্লাহ নিশাদ ও রায়হানুল হককে আটক করে পুলিশে দিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির সদস্যরা।

পরে তাদের কাছ থেকে তথ্য পেয়ে রোববার সকালে আরও চার ভর্তি পরীক্ষার্থী ও একজন মধ্যস্থতাকারীকে আটক করে পুলিশে দেওয়া হয়।

নিশাদ ও রায়হানুল হকের কাছ বিভিন্ন পরীক্ষার্থীর বেশকিছু কাগজপত্র, চুক্তিনামা উদ্ধার করা হয়েছে। যেগুলোতে দেখা গেছে, পরীক্ষার্থীরা আড়াই থেকে তিন লাখ টাকা করে চুক্তি করেছিল।

হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর জানান, আটকদের রাতে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে উপজেলার নির্বাহী কর্মকর্তা আখতারুন্নেসা শিউলি প্রত্যেককে দুই হাজার টাকা করে জরিমানা করেন।

এর আগে গত শুক্রবার নগরীর বালুছড়া ও পাঁচলাইশ এলাকা থেকে বায়েজিদ বোস্তামী থানা পুলিশের হাতে গ্রেপ্তার চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির যুগ্ম সম্পাদক ইশতিয়াক আহমেদ সৌরভ ও ইংরেজি বিভাগের শিক্ষার্থী নাজমুল কবির নামে দুইজনকেও সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।