ক্রেতা সেজে মোটর সাইকেল চুরি, গ্রেপ্তার ২

চট্টগ্রামে ক্রেতা সেজে মোটর সাইকেল চুরির অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের সদস্যরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2017, 02:49 PM
Updated : 11 Oct 2017, 02:49 PM

পিবিআই বলছে, মো. শফিউল বশর নামের ২৯ বছর বয়সী এক যুবক ক্রেতা সেজে গত তিন মাসে খুলশী ও পাঁচলাইশ এলাকা থেকে তিনটি মোটর সাইকেল চুরি করেন।

শফিউলের পাশাপাশি তার সহযোগী অর্জুনকেও এ ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে বলে পিবিআই এর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।

তিনি বলেন, মোটর সাইকেল চুরির ঘটনায় খুলশী ও চান্দগাঁও থানায় তিনটি মামলাও হয়েছে।

“বিভিন্ন জায়গায় যারা মোটর সাইকেল বিক্রির বিজ্ঞাপন দেয়, সেগুলো শফিউল কেনার আগ্রহ প্রকাশ করত। পরে বাইক পছন্দ হলে তা চালিয়ে দেখার কথা বলে নিয়ে পালিয়ে যেত।”

সন্তোষ জানান, হালিশহর এলাকার বাসিন্দা জামাল উদ্দিন অনলাইনে কেনা-বেচার একটি ওয়েবসাইটে তার সুজুকি মোটর সাইকেল বিক্রির বার্তা দিয়েছিলেন। তা দেখে শফিউল মোটর সাইকেলটি কেনার আগ্রহ প্রকাশ করেন। তিনি সে সময় তার নাম বলেন সাঈদ।

গত ১৭ সেপ্টেম্বর জামালকে ফোন করে তিনি মোটর সাইকেল নিয়ে খুলশী থানার ভূঁইয়া গলি এলাকায় যেতে বলেন। সেখানে একটি ভবনে তার বাসা- এমন দাবি করে পার্কিংয়ে মোটর সাইকেলটি রাখতে বলেন।

“জামাল যাওয়ার পর একটি প্যাকেট দেখিয়ে সেখানে টাকা থাকার কথা বলে শফিউল। পরে মোটর সাইকেল চালিয়ে দেখার কথা বলে জামালের হাতে ওই প্যাকেট রেখে সেখান থেকে সটকে পড়ে।”

সাঈদ পরিচয় দেওয়া ওই যুবক দীর্ঘ সময়েও না ফেরায় জামাল প্যাকেট খুলে দেখেন ভেতরে টাকার আকারে কেটে রাখা কিছু কাগজ রয়েছে শুধু। পরে তিনি মোটরসাইকেল চুরির কথা জানিয়ে খুলশী থানায় মামলা করেন।

ইসতিয়াক ও মাকসুদুল আলম নামে আরও দুজন লালখান বাজার ও নাসিরাবাদ আবাসিক এলাকা থেকে একই কায়দায় দুটি মোটর সাইকেল চুরির অভিযোগ জানিয়ে জুলাই ও অগাস্ট মাসে পাঁচলাইশ ও খুলশী থানায় মামলা করেন।

তদন্তে নেমে পিবিআই মঙ্গলবার নগরীর জামাল খান এলাকা খেকে শফিউল এবং ফটিকছড়ি থেকে অর্জুনকে গ্রেপ্তার করে বলে জানান সন্তোষ।

তিনি বলেন, “শফিউল মোটর সাইকেল চুরি করে তা নিয়ে ফটিকছড়ি চলে যেত এবং অর্জুনের মাধ্যমে বিক্রির ব্যবস্থা করত।”

সন্তোষ জানান, বুধবার বিকালে ফটিকছড়িতে অভিযান চালিয়ে মোট চারটি মোটর সাইকেল উদ্ধার করেছেন তারা, যার মধ্যে ওই তিন মোটর সাইকেলও রয়েছে।

অপর মোটর সাইকেলের মালিককে শনাক্ত করার কাজ চলছে বলে জানান তিনি।