চট্টগ্রাম থেকে আরও ২১ রোহিঙ্গাকে উখিয়ায় ফেরত

মিয়ানমারে অব্যাহত সেনা অভিযানে বাংলাদেশে পালিয়ে চিকিৎসা নিতে আসা তিনজনসহ আরও ২১ জন রোহিঙ্গাকে চট্টগ্রাম থেকে কক্সবাজারে ফেরত পাঠিয়েছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2017, 02:22 PM
Updated : 14 Sept 2017, 02:23 PM

বুধবার বিকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়া পাওয়া তিন রোহিঙ্গা ও তাদের চার স্বজনের সঙ্গে পতেঙ্গায় আটক ১৪ জনকে উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পাঠিয়ে দেওয়া হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোহিঙ্গাদের মধ্যে তিনজনকে দুপুরে ছেড়ে দেওয়া হয়। তাদের সঙ্গে চারজন স্বজনও ছিল।

হাসপাতাল থেকে ছাড়া পাওয়াদের সঙ্গে পতেঙ্গা থানা এলাকায় আটক আরও ১৪ রোহিঙ্গাকে বিকালে উখিয়া কুতুপালং শরণার্থী শিবিরে পাঠিয়ে দেওয়া হয় বলে এএসআই আলাউদ্দিন জানান।

“বেলা সাড়ে ৫টার দিকে পুলিশ পাহারায় একটি বাসে করে রোহিঙ্গাদের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে।” 

পতেঙ্গা থানার এসআই প্রকাশ প্রণয় দে জানান, লালদিয়ার চর ৩ নম্বর ব্লকে একটি খাস জমিতে কিছুদিন আগে জামাল নামে এক রোহিঙ্গা এসে বসতি গড়ে তুলেছিল। সেখানে তার কিছু স্বজন এসে আশ্রয় নিয়েছিল।

বুধবার রাতে জামালসহ তাদের আটক করা হয়। এদের মধ্যে দুজন পুরুষ, পাঁচজন নারী ও সাতজন শিশু।

এর আগে বুধবার হাসপাতাল থেকে আট রোহিঙ্গা ছাড়া পেয়েছিল। তাদের সাথে বাকলিয়া ও চান্দগাঁও এলাকায় আটক ১৬ জনকে টেকনাফ পাঠিয়ে দেওয়া হয়।

এছাড়া মঙ্গলবার হাটহাজারীর ফটিকা ইউনিয়ন থেকে ১৯ জন এবং রোববার সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়ন থেকে ১৮ জনকে আটক করে টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে পাঠিয়ে দেওয়া হয়।