সিআইইউ’র নতুন শিক্ষার্থীদের ওরিয়েন্টশন

চট্টগ্রামের বেসরকারি ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) শরৎকালীন সেমিস্টারে ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের ওরিয়েন্টশন হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2017, 06:40 PM
Updated : 9 Sept 2017, 06:40 PM

শনিবার নগরীর জামালখানে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ওরিয়েন্টশন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান।   

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, “বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধির হার পাকিস্তান এবং জনসংখ্যা অনুপাতে ভারত থেকেও বেশি। অচিরেই বাংলাদেশ একটি বৃহৎ অর্থনীতি হিসেবে আত্মপ্রকাশ করবে এবং সেই প্রবৃদ্ধি হবে আজকের তরুণদের হাত ধরেই।”

বাংলাদেশের ৪২ শতাংশ জনসংখ্যার বয়স ২৪ বছরের নিচে জানিয়ে তিনি বলেন, “এদের মধ্য দিয়েই আমরা ভবিষ্যতের বাংলাদেশকে দেখি। এদের হাত ধরেই বাংলাদেশ শীঘ্রই অর্থনীতির বৃহৎ শক্তি হিসেবে আত্মপ্রকাশ করবে।”

অধ্যাপক আব্দুল মান্নান বলেন, “আমাদের দেশের শিক্ষার্থীদের ডিগ্রি আছে, কিন্তু ডিগ্রির পেছনে যে জ্ঞানটি থাকা দরকার সেটি তাদের নেই। নিজের প্রজ্ঞা প্রদর্শন করতে না পারলে চাকরির বাজারে সার্টিফিকেটের কোনো মূল্য নেই।”

সিআইইউ মিলনায়তনে অনুষ্ঠিত এই ওরিয়েন্টেশন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী।

সিআইইউর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নাহিদ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিআইইউ ট্রাস্টি বোর্ড সদস্য আমির হুমায়ুন মাহমুদ চৌধুরী, সিআইইউর প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রেজাউল হক খান, ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. নুরুল ইসলাম নাহিদ এবং ইংরেজি বিভাগের প্রধান সার্মেন রড্রিক্স, পুরানো শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য দেন ইংরেজি বিভাগের মারিয়া এবং নতুনদের মধ্য থেকে বিবিএ’র শিক্ষার্থী আব্দুর রহমান।