চট্টগ্রামে ছাত্র ইউনিয়নের ত্রাণ সংগ্রহে ছাত্রলীগের বাধা

উত্তরাঞ্চলের বন্যার্তদের সহায়তায় চট্টগ্রামে ছাত্র ইউনিয়নের অর্থ সংগ্রহ কর্মসূচিতে ছাত্রলীগের বাধার অভিযোগ পাওয়া গেছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2017, 06:12 PM
Updated : 19 August 2017, 06:12 PM

শনিবার নগরীর সরকারি সিটি কলেজের সামনের এ কর্মসূচিতে অংশ নেওয়া কয়েকজন ছাত্র ইউনিয়ন কর্মীকে লাঞ্চিত করা হয় বলে অভিযোগ করেছেন সংগঠনের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা (চবি) সভাপতি।

চবি ছাত্র ইউনিয়ন সভাপতি মেহেদী হাসান নোবেল বলেন, দুপুর থেকে নিউ মার্কেট মোড় এবং আশপাশের এলাকায় তাদের সংগঠনের পক্ষ থেকে বন্যার্তদের সহায়তায় অর্থ সংগ্রহের কর্মসূচি চলছিল।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “আমাদের চার জনের একটি দল আইস ফ্যাক্টরি রোডে সিটি কলেজের সামনে বক্স নিয়ে অর্থ সহায়তার কাজ করছিল। তখন সিটি কলেজের কয়েকজন ছাত্রলীগ কর্মী তাদের ডেকে ক্যাম্পাসে নিয়ে গিয়ে অর্থ সংগ্রহের কারণ সম্পর্কে জেরা করতে থাকে।”

এক পর্যায়ে ইউনিয়ন কর্মীদের গালিগালাজের পাশাপাশি ত্রাণের অর্থ সংগ্রহের বক্সটি ছাত্রলীগ কর্মীরা নষ্ট করে ফেলে বলে জানান নোবেল।

চবি শাখার কর্মী সুদীপ্ত চাকমা এর প্রতিবাদ করলে তাকে লাঞ্চিত করা হয় অভিযোগ করে ছাত্র ইউনিয়ন সভাপতি বলেন, চবি শাখার শিক্ষা ও গবেষণা সম্পাদক মাহবুবা জামান রুমি এবং কর্মী প্রত্যয় নাফাককেও একই সময় লাঞ্চিত করা হয়।

জানতে চাইলে অভিযোগ অস্বীকার করে সিটি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক ও চট্টগ্রাম মহানগর কমিটির সহ-সভাপতি আ ফ ম সাইফুদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ছাত্র ইউনিয়ন কর্মীরা কলেজের ভেতরে ঢুকে বিভিন্ন শ্রেণিকক্ষের সামনে গিয়ে অর্থ সংগ্রহ করছিল।

“তখন তাদের ডেকে আমরা বলেছি- অধ্যক্ষের অনুমতি ছাড়া এখানে এ ধরনের কাজ করা যাবে না। এর বাইরে অন্যকিছু ঘটেনি।”