প্রযুক্তি ও জ্ঞাননির্ভর শিক্ষায় জোর গৃহায়নমন্ত্রীর

প্রতিযোগিতাময় বিশ্বের কর্মবাজারে টিকে থাকতে নতুন প্রজন্মকে প্রযুক্তি ও জ্ঞাননির্ভর শিক্ষায় গড়ে তোলার ওপর জোর দিয়েছেনে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2017, 02:23 PM
Updated : 19 August 2017, 02:23 PM

শনিবার দুপুরে চট্টগ্রাম নগরীর একটি কমিউনিটি সেন্টারে স্যার আশুতোষ সরকারি কলেজের ৭৫ বছর পূর্তির স্মারক ‌‘হীরক’র প্রকাশনা উৎসব ও প্রীতি সম্মিলনিতে অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

কলেজটির সাবেক ছাত্রছাত্রী সমিতির সভাপতি মন্ত্রী মোশাররফ বলেন, “সমৃদ্ধ জাতি গঠনে বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়নে কাজ করছে। শিক্ষার্থীদের দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তোলার পাশাপাশি একজন আদর্শ নাগরিক হিসেবেও গড়ে তুলতে হবে।”

তরুণদের কর্মমুখর হিসেবে গড়ে তোলার জন্য সরকার দেশের বিভিন্ন এলাকায় বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলছে জানিয়ে তিনি বলেন, চট্টগ্রামের মিরসরাই ও আনোয়রা উপজেলার বিশেষ অর্থনৈতিক অঞ্চলে প্রায় আড়াই লাখ লোকের কর্মসংস্থান হবে।

প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির কার্যকরী সভাপতি আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে ইঞ্জিনিয়ার মাহফুজুল মান্নান, তিনকড়ি চক্রবর্তী, অধ্যাপক পার্থ প্রতীম চৌধুরী, স্যার আশুতোষ সরকারি কলেজের অধ্যক্ষ সাগর কান্তি দে, মো. আবদুল মোমিন এবং সাংবাদিক মুস্তফা নঈম বক্তব্য রাখেন।