চ্ট্টগ্রামের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে ভর্তি মেলা

নানা আয়োজনে অনুষ্ঠিত হয়েছে চ্ট্টগ্রামের বেসরকারি ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) ভর্তি মেলা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2017, 06:34 PM
Updated : 12 August 2017, 06:34 PM

শনিবার নগরীর প্রবর্তক মোড়ের বর্ধিত ক্যাম্পাসে ইডিইউ’র কোষাধক্ষ্য অধ্যাপক সামস-উদ-দোহা এ মেলার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, গুণগত শিক্ষার উৎকর্ষতায় শিক্ষার্থী ও অভিভাবকদের কাছে এমন আয়োজনের মধ্য দিয়ে বিভিন্ন পরিকল্পনা তুলে ধরা যায়। তারা উচ্চশিক্ষা নিয়ে নানা ধরনের তথ্য জানতে পারেন।

ইডিইউ খুব কম সময়ের মধ্যে স্থায়ী ক্যাম্পাস তৈরির মাধ্যমে উচ্চশিক্ষায় অনেক দূর এগিয়ে গেছে দাবি করে সামস-উদ-দোহা বলেন, নতুন যারা এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবেন, তারা আনন্দের সঙ্গে শিক্ষাজীবন শেষ করে দেশ গড়ার প্রকৃত কারিগর হিসেবে গড়ে উঠবেন।

বিশ্ববিদ্যালয়ের পরিচালক শাফায়েত চৌধুরী এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সজল বড়–য়া উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ বছরের ফল সেমিস্টারের ভর্তির যাবতীয় তথ্য ছাড়াও স্পট অ্যাডমিশন, স্কলারশিপ, ক্যাম্পাস জব, ক্যারিয়ার প্লেসমেন্ট সেল, ক্রেডিট ট্রান্সফার ও বিদেশি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথ শিক্ষা কার্যক্রমের নানা তথ্য ভর্তি মেলায় তুলে ধরা হয় বলে ইডিইউ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।    

এতে বলা হয়- নতুন শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে মেলায় ৫০ শতাংশ ছাড় দেওয়া হয়। এছাড়া নগরীর খুলশীর পূর্ব নাসিরাবাদের নোমান সোসাইটিতে ইডিইউ’র স্থায়ী ক্যাম্পাসের শিক্ষা কার্যক্রম ঘুরে দেখতে প্রতি ঘন্টায় ছিল যাতায়াত সুবিধা।

ইডিইউতে বর্তমানে বিবিএ, এমবিএ, ইংরেজি, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং ও ইলেক্ট্রনিক অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিষয়ে উচ্চ শিক্ষার সুযোগ রয়েছে।

ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়া এবং সেন্ট্রাল মিশিগান ইউনিভার্সিটির সঙ্গে ইডিইউ’র যৌথ শিক্ষা কার্যক্রমও চালু রয়েছে।

যেসব শিক্ষার্থী এসএসসি, এইচএসসি ও সমমানের দুই পরীক্ষায় ভালো ফলাফল করেছে অথবা ভর্তির পর পরবর্তী সেমিস্টারে ভালো ফলাফল করবে তাদের জন্য একাধিক বৃত্তি পাওয়ার সুযোগ রয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।