কাউন্সিলরদের নিয়ে মাদক বিক্রেতা উচ্ছেদের ঘোষণা নাছিরের

ওয়ার্ড কাউন্সিলরদের সঙ্গে নিয়ে চট্টগ্রাম নগরীর প্রত্যেক ওয়ার্ড থেকে মাদক বিক্রেতাদের উচ্ছেদের ঘোষণা দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2017, 01:22 PM
Updated : 15 April 2017, 01:22 PM

শনিবার নগরীর আন্দরকিল্লা চত্বরে জঙ্গি, সন্ত্রাস, মাদকবিরোধী ও পৌরকর বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আয়োজিত এক সমাবেশে এ ঘোষণা দেন আ জ ম নাছির উদ্দিন।

এসময় আ জ ম নাছির আগামী এক মাসের মধ্যে বকেয়া পৌরকর পরিশোধ করলে ১০ শতাংশ রেয়াত দেওয়ারও ঘোষণা দেন।

আ জ ম নাছির বলেন, “মাদকের কুফল থেকে তরুণ সমাজকে রক্ষা করতে হবে। মাদকাসক্তদের স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানাচ্ছি।

“নগরীকে মাদকমুক্ত করার লক্ষ্যে প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরদের সাথে নিয়ে মাদক বিক্রেতাদের উচ্ছেদে আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করব। সুস্থ ও সুন্দর নগরী গড়তে মাদকের ভয়াবহতা থেকে তারুণ্যকে রক্ষা করতে হবে।”

এসময় মেয়র পৌরকর সম্পর্কে বিভ্রান্ত না হতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, “সেবা প্রদানে যে খরচ, তার একমাত্র উৎস পৌরকর। করপোরেশন স্ব প্রণোদিত হয়ে এক টাকাও কর ধার্য করার ক্ষমতা রাখে না।

“পৌরকরের বর্তমান হার ১৯৮৫ সাল থেকে বলবৎ আছে। আইনের বাধ্যবাধকতায় প্রতি পাঁচ বছর পর পর পৌরকর পুনঃমূল্যায়নের বিধান রয়েছে।”

তিনি বলেন, যারা আগামী এক মাসের মধ্যে বকেয়া পৌরকর পরিশোধ করবেন, তাদের ১০ শতাংশ রেয়াত দেওয়া হবে।

কারো উদ্দেশ্যপ্রণোদিত প্রচারে বিভ্রান্ত না হয়ে প্রকৃত সত্য জেনে মেয়রের কার্যক্রমে সহযোগিতা করার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।

সমাবেশ শেষে একটি র‌্যালি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে সিসিসি পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও অংশ নেয়।

সমাবেশে অন্যদের মধ্যে সিসিসির প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনি, স্থানীয় কাউন্সিলর শৈবাল দাশ সুমন, সিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, সচিব আবুল হোসেন ও প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।