ত্রিপুরায় ডায়মন্ড সিমেন্টের বিক্রয় সম্মেলন

ভারতের ত্রিপুরায় ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের বিক্রয় সম্মেলন শেষ হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2017, 01:55 PM
Updated : 12 April 2017, 01:55 PM

সম্প্রতি ত্রিপুরার রাজধানী আগরতলায় এ সম্মেলন অনুষ্ঠিত হয় বলে বুধবার কোম্পানিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে ডায়মন্ড সিমেন্টের পরিচালক হাকিম আলী বলেন, ত্রিপুরায় সিমেন্টের চাহিদার অর্ধেকের বেশি বাংলাদেশি সিমেন্ট দিয়ে পূরণ হচ্ছে। বর্তমানে ডায়মন্ড সিমেন্টসহ ১১টি ব্র্যান্ডের সিমেন্ট বাংলাদেশ থেকে ত্রিপুরায় রপ্তানি হচ্ছে।

ত্রিপুরায় ২৫ হাজার মেট্রিক টন সিমেন্টের চাহিদার মধ্যে ১৭ হাজার মেট্রিক টন বাংলাদেশ থেকে যায় তথ্য দিয়ে সেখানকার ক্রমবর্ধমান বাজার ধরতে ডায়মন্ড সিমেন্ট নানা পদক্ষেপ নিচ্ছে বলে জানান তিনি।

ত্রিপুরার বিক্রয় সম্মেলনে হাকিম আলী বলেন, “অভ্যন্তরীণ অবকাঠামো উন্নয়নের পাশাপাশি বাংলাদেশের সাথে রেল ও সড়ক যোগাযোগে ব্যাপক কর্মকাণ্ড চলছে এ রাজ্যে। এসব অবকাঠামো উন্নয়নের কর্মকাণ্ডে অংশীদার হতে চায় বাংলাদেশের ডায়মন্ড সিমেন্ট লিমিটেড।”

২০১৫ সাল থেকে ত্রিপুরায় রপ্তানি হচ্ছে ডায়মন্ড সিমেন্ট। সেখানে বাজার সম্প্রসারণ ও বিপণনের কর্মসূচির অংশ হিসেবে সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনে অন্যদের মধ্যে ডায়মন্ড সিমেন্টের ডিজিএম (মার্কেটিং) এম এ রহিম, ম্যানেজার (মার্কেটিং) মোখলেসুর রহমার এবং ত্রিপুরার পরিবেশক ওমর ফারুক চৌধুরী বক্তব্য রাখেন।

সম্মেলনে ত্রিপুরার সরকারি, বেসরকারি সংস্থার প্রকৌশলী ও সিমেন্ট ব্যবসায়ী এবং চট্টগ্রাম থেকে যাওয়া প্রতিনিধি দলের সদস্যরা অংশ নেন।