সার্চ কমিটি ‘শতভাগ নিরপেক্ষ’: ইনু

প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য কমিশনার নিয়োগে রাষ্ট্রপতি গঠিত সার্চ কমিটি ‘শতভাগ নিরপেক্ষ’ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2017, 04:45 PM
Updated : 28 Jan 2017, 04:45 PM

সার্চ কমিটির বেশিরভাগ সদস্যের ব্যাপারে বিএনপির আপত্তি জানানোর মধ্যে শনিবার বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনায়তনে এক কর্মী সভায় এই মন্তব্য করেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ একাংশের এই সভাপতি।

ইনু বলেন, “রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের ভিত্তিতে রাষ্ট্রপতি সার্চ কমিটি গঠন করেছেন। কমিটির অনেকে সাংবিধানিক দায়িত্ব সততা ও সুনামের সাথে পালন করছেন।

“দুজন সততার সাথে শিক্ষকতায় নিযুক্ত রয়েছেন। কমিটির দলীয় আনুগত্য নেই। এ কমিটি শতভাগ নিরপেক্ষ। কাজেই এ নিয়ে অপরাজনীতি করার সুযোগ নেই।”

জাসদ, চট্টগ্রামের উদ্যোগে আয়োজিত এই কর্মী সভায় তথ্যমন্ত্রী বলেন, বিভিন্ন মহল থেকে নির্বাচনকালীন সহায়ক সরকার প্রতিষ্ঠার দাবি তুলে নির্বাচিত সরকারকে বির্তকিত করার চেষ্টা চালানো হচ্ছে। এদের থেকে সর্তক থাকতে হবে।

“জঙ্গিবাদ দমন, সন্ত্রাস-দুর্নীর্তি-চাঁদাবাজি রোধ এবং সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে জাসদ কাজ করছে। চার জাতীয় মূলনীতিকে ধারণ করে জাসদ সকল প্রকার বৈষম্য বিলোপ ও দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করতে চায়। এ যুদ্ধে জাসদ কর্মীদের সামনের সারিতে থাকতে হবে।”

মহানগর জাসদ সভাপতি অভিক ওসমানের সভাপতিত্বে সভায় জাসদ মহানগরের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম বাবুল, কেন্দ্রীয় সদস্য তৈয়বুর রহমান, বেলায়েত হোসেন, সাধন মিত্র ও আহমদ শরীফসহ চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও নগরের নেতারা উপস্থিত ছিলেন।