বন্দর প্রকৌশলীকে মারধরের মামলায় আ. লীগ নেতা কারাগারে

’টেন্ডার না পেয়ে ক্ষিপ্ত হয়ে’ বন্দরের এক প্রকৌশলীকে মারধরের অভিযোগে করা মামলায় চট্টগ্রাম নগর আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ ইলিয়াসকে কারাগারে পাঠিয়েছে আদালত।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2017, 07:31 AM
Updated : 18 Jan 2017, 07:31 AM

চট্টগ্রামের মহানগর হাকিম নাজমুল হোসেন চৌধুরী বুধবার তাকে কারাগারে পাঠানোর এ আদেশ দেন।

গত ২৮ ডিসেম্বর নগরীর বারিক বিল্ডিং এলাকায় বন্দরের মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগের নিচতলায় নিজ কার্যালয়ে বন্দরের ডেপুটি চিফ ইঞ্জিনিয়ার (মেরিন) মো. এমদাদুল হক মারধরে আহত হন।

এ ঘটনায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পক্ষে এমদাদুল হক বাদী হয়ে ঘটনার দিন বন্দর থানায় মোহাম্মদ ইলিয়াস ও অজ্ঞাতনামা দুইজনসহ মোট তিন জনের বিরুদ্ধে মামলা করেন।

বন্দরের প্যানেল আইনজীবী ব্যারিস্টার আফরোজা আক্তার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, দ্রুত বিচার আইনে করা মামলায় গত ১৫ জানুয়ারি থেকে তিনদিনের জামিনে ছিলেন ইলিয়াস। বুধবার শুনানির নির্ধারিত দিনে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আবেদন করলে আদালত তা মঞ্জুর করে।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে, মোহাম্মদ ইলিয়াস জামিনে ছিলেন। শুনানির জন্য নির্ধারিত দিনে বাদীপক্ষ তার জামিন বাতিলের আবেদন করলে আদালত তা গ্রহণ করে।

ঘটনার দিন এমদাদুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, টেন্ডার না পাওয়ার জেরে ইলিয়াস ক্ষিপ্ত ছিল। এর জের ধরে বুধবার দুপুরে কার্যালয়ে আরও দুইজন লোক নিয়ে প্রবেশ করে অকথ্য ভাষায় গালিগালাজ করে মারধর করে।

“এর আগেও বন্দরের একটি টেন্ডার বাতিল হওয়ায় সে আমার কক্ষে এসে গালাগাল করেছিল। এরপর বুধবার এসে বন্দরের কোনো টেন্ডার তাকে জানানো ছাড়া দেওয়া যাবে না মর্মে হুশিয়ারি দেয়। এসব কথা বলার পর সে আমার ওপর চড়াও হয়।”