কালের কণ্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রামে কর্মসূচি

কালের কণ্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রামে নানা কর্মসূচি পালিত হয়েছে, যেখানে জাতীয় এই দৈনিকের কাছে মুক্তিযুদ্ধের আদর্শের পক্ষে কথা বলে যাওয়ার প্রত্যাশা জানিয়েছেন অতিথিরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2017, 06:16 PM
Updated : 11 Jan 2017, 06:16 PM

চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনায়তনে মঙ্গলবার বিকালে কালের কণ্ঠ চট্টগ্রাম ব্যুরো আয়োজিত সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। 'আংশিক নয়, পুরো সত্য' স্লোগানে ২০১০ সালের ১০ জানুয়ারি আত্মপ্রকাশ করে দৈনিক কালের কণ্ঠ।

অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, “জাতীয় এ দৈনিকটি প্রতিষ্ঠার পর থেকে মানুষের কথা বলে আসছে। ভবিষ্যতেও কালের কণ্ঠ তার সাহসী ও সৎ সাংবাদিকতার নীতিতে অবিচল থাকবে বলে প্রত্যাশা করি।”

সাবেক সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, “কালের কণ্ঠ শুরু থেকে মুক্তিযুদ্ধের চেতনার নীতিতে অবিচল থেকে জনগণের জন্য কথা বলে যাচ্ছে।” 

দৈনিক কালের কণ্ঠের চট্টগ্রাম ব্যুরো প্রধান ফারুক ইকবালের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ইফতেখার উদ্দিন চৌধুরী, উপ-উপাচার্য শিরীন আখতার, চট্টগ্রাম জেলা প্রশাসক সামসুল আরেফিন, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, বারভিডার সাধারণ সম্পাদক মাহবুবুল হক চৌধুরী বাবর, জুনিয়র চেম্বারের প্রতিষ্ঠাতা সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট, ব্যবসায়ী রইসুল উদ্দিন সৈকত প্রমুখ বক্তব্য রাখেন।  

আলোচনার আগে বর্ণাঢ্য র‌্যালি নগরীর কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে।