বাবুল কেন আসেন না তা আইজিপি ‘জানেন না’

এসপি বাবুল আক্তার চাকরিতে বহাল আছেন কিন্তু অফিসে আসেন না জানিয়ে পুলিশ প্রধান একেএম শহীদুল হক বলেছেন, তিনি কেন অফিসে আসেন না তা তার ‘জানা নেই’।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2016, 03:54 PM
Updated : 21 July 2016, 03:57 PM

দেড় মাস আগে সন্ত্রাসী হামলায় স্ত্রী খুনের তদন্তের এক পর্যায়ে পুলিশি জিজ্ঞাসাবাদের মুখে পড়ার পর থেকে কর্মস্থলে যাচ্ছেন না বাবুল আক্তার। তিনি ছুটিতেও নেই বলে গণমাধ্যমের খবর।

কয়েক মাস আগে পদোন্নতি পেয়ে ঢাকায় পুলিশ সদরদপ্তরে আসা বাবুলের আগের কর্মস্থল চট্টগ্রামে বৃহস্পতিবার এক অনুষ্ঠানে গিয়ে এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন আইজিপি।  

জবাবে তিনি বলেন, “সে (বাবুল) চাকরিতে বহাল আছে, কিন্তু অফিস করছে না। অফিসে আসে না, আমাদের সাথে যোগাযোগও করে না। সে কেন আসে না, সে কথা আমরা বলতে পারব না।”

বাবুল আক্তার ‘মেন্টালি ডিপ্রেসড’ শুনেছেন জানিয়ে শহীদুল হক বলেন, “তার নাকি চাকরি করার মতো মানসিকতা নেই। বিভাগীয় ব্যবস্থা, যে ব্যবস্থা আছে সে অনুযায়ী চলবে।”

এসপি বাবুল আক্তার

বাবুলের স্ত্রী মাহমুদা আক্তার মিতু গত ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর ওআরনিজাম রোডের বাসার কাছে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় খুন হন। এ ঘটনায় কয়েকজন গ্রেপ্তার হওয়ার পর ২৪ জুন মধ্যরাতে ঢাকার বনশ্রীতে শ্বশুরবাড়ি থেকে বাবুলকে তুলে আনে পুলিশ। প্রায় ১৪ ঘণ্টা গোয়েন্দা কার্যালয়ে জিজ্ঞাসাবাদের পর তাকে বাসায় পৌঁছে দেওয়া হয়। এরপর থেকে বাবুল আর অফিসে আসছেন না।

মিতু হত্যা তদন্তের অগ্রগতি জানতে চাইলে আইজিপি বলেন, “স্থানীয় পুলিশ এটি তদন্ত করছে। তদন্তের যথেষ্ট অগ্রগতি হয়েছে। ‘মেইন একিউজড’ মুছাকে পাওয়া গেলে পুরো বিষয়টা ষ্পষ্ট হবে।”

বিকালে চট্টগ্রাম নগরীর নাসিরাবাদে মহানগর পুলিশের (সিএমপি) অফিসার্স মেসের উদ্বোধন করেন আইজিপি। দশতলা এই অফিসার্স মেসের চারতলা পর্যন্ত নির্মাণ কাজ শেষ হয়েছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে সিএমপি কমিশনার ইকবাল বাহার, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ) দেবদাস ভট্টাচার্য্য, জেলা পুলিশ সুপার নুরে আলম মিনাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক