• আইপিএল আর মিরপুরের মুস্তাফিজের পার্থক্য বুঝছে অস্ট্রেলিয়া
    আইপিএলে মুস্তাফিজুর রহমানের স্মরণীয় অভিষেক মৌসুমে এক দলেই খেলেছেন মোইজেস হেনরিকেস। অস্ট্রেলিয়ান এই ক্রিকেটার পরেও আইপিএলে দেখেছেন বাংলাদেশের বাঁহাতি পেসারকে। কিন্তু সেই মুস্তাফিজ আর এবারের সিরিজের মুস্তাফিজকে মেলাতেই পারছেন না হেনরিকেস। মুস্তাফিজের স্লোয়ার-কাটারে মুগ্ধ আরেক অস্ট্রেলিয়ান অ্যাশটন অ্যাগার বলছেন, এমন স্কিল অবিশ্বাস্য।
  • ‘বাংলাদেশ বেশি স্মার্ট’, উপলব্ধি অস্ট্রেলিয়ানদের
    প্রথম ম্যাচের পর অস্ট্রেলিয়ান অধিনায়ক ম্যাথু ওয়েড বলেছিলেন, বাংলাদেশের স্পিন সামলাতে সাহসী ও স্মার্ট হতে হবে। সেই চেষ্টাও তারা করেছে দ্বিতীয় ম্যাচে। কিন্তু তাদের ব্যাটিং যথারীতি ভুগেছে আবার। সঙ্গী হয়েছে আরেকটি পরাজয়। দলের সহ-অধিনায়ক মোইজেস হেনরিকেস ম্যাচ শেষে বলছেন, তারা স্মার্ট হওয়ার চেষ্টা করেছেন বটে, কিন্তু বাংলাদেশ ছিল আরও বেশি স্মার্ট!
  • দুর্দান্ত বোলিংয়ে কিউইদের নায়ক হেনরি
    এবারের আসরে নিউ জিল্যান্ডের প্রথম ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন ম্যাট হেনরি। পরের ম্যাচে পেয়েছিলেন চার উইকেট। এরপর থেকে আর সেভাবে নিজেকে মেলে ধরতে পারছিলেন না। মহা গুরুত্বপূর্ণ ম্যাচে ছন্দে ফিরলেন এই পেসার। দলকে নিয়ে গেলেন ফাইনালে। প্রথম সেমি-ফাইনালে ভারতের বিপক্ষে অসাধারণ বোলিং করে জিতলেন ম্যাচ সেরার পুরস্কার।
  • সুযোগ কাজে লাগিয়ে উজ্জ্বল হেনরি
    টিম সাউদি ফিট থাকলে হয়তো খেলাই হতো না ম্যাট হেনরির। সুযোগ পেয়ে জ্বলে উঠলেন গতিময় এই পেসার। শ্রীলঙ্কার প্রথম তিন উইকেট তুলে নিয়ে ঠিক করে দিলেন ম্যাচের গতিপথ। বিশ্বকাপে নিউ জিল্যান্ডের শুভ সূচনায় রাখলেন বড় অবদান।
  • অস্ট্রেলিয়া দলে ফিরলেন হেনরিকেস ও প্যাটিনসন
    ওয়ানডে যতগুলো খেলেছেন, পারফরম্যান্স যাচ্ছেতাই। কিন্তু গত কিছু দিনের উন্নতিতে দারুণ সন্তুষ্ট নির্বাচকরা। ময়জেস হেনরিকেস তাই জায়গা পেয়েছেন চ্যাম্পিয়ন্স ট্রফির অস্ট্রেলিয়া দলে। ফিরেছেন ফাস্ট বোলার জেমস প্যাটিনসন।