• ফিঞ্চের ২০২৩ বিশ্বকাপ ভাবনায় রিচার্ডসন-গ্রিন-ফিলিপ
    গত বিশ্বকাপের প্রস্তুতিতে একটু পিছিয়ে পড়েছিল অস্ট্রেলিয়া। এই উপলব্ধি থেকে পরের বিশ্বকাপের জন্য আগেভাগেই কাজ শুরুর লক্ষ্য দেশটির সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়ক অ্যারন ফিঞ্চের। জাই রিচার্ডসন, জশ ফিলিপ ও ক্যামেরন গ্রিনের মতো তরুণদের ভাবনায় রেখে এগোতে চান তিনি।
  • তিন বিশ্বকাপ জয়ের ছবি আঁকছেন ফিঞ্চ
    সামনেই পিঠেপিঠি দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০ ওভারের ক্রিকেটের বিশ্ব আসরে অস্ট্রেলিয়ার আক্ষেপ ঘোচানোর সুযোগ। এরপর ভারতে ওয়ানডে বিশ্বকাপ। অস্ট্রেলিয়ার শিরোপা পুনরুদ্ধারের চ্যালেঞ্জ। অ্যারন ফিঞ্চ তাকিয়ে আছেন এই তিন বিশ্ব আসরের দিকে। তিনটিতেই শিরোপা জয়ের ছক কাটছেন অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক।
  • ওয়ার্নার-ফিঞ্চের রেকর্ড জুটিতে পিষ্ট ভারত
    সাম্প্রতিক সময়ে দেশের মাটিতে একরকম অপ্রতিরোধ্য হয়ে উঠেছিল ভারত। বিরাট কোহলির দলের সেই অহমে গুরুতর জখম দিল অস্ট্রেলিয়া। ভারতের শক্তিশালী ব্যাটিং লাইন আপ বড় স্কোর গড়তে পারল না অস্ট্রেলিয়ানদের গোছানো বোলিংয়ে। সাম্প্রতিক সময়ে যে বোলিং আক্রমণ ভারতের গর্ব, সেই বোলারদের স্রেফ খড়কুটোর মতো উড়িয়ে দিলেন দুই অস্ট্রেলিয়ান ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার।
  • ফিঞ্চ হতাশ, আছে গর্বও
    অনেক দলের জন্যই সেমি-ফাইনালে ওঠা মোটামুটি ভালো ফল। কিন্তু অস্ট্রেলিয়া? বিশ্বকাপে শিরোপা জয় ছাড়া যে কোনো কিছুই যেন তাদের জন্য ব্যর্থতা। সেমি-ফাইনালে হেরে গিয়ে তাই হতাশ অ্যারন ফিঞ্চ। তবে কয়েক মাস আগেও যে অগোছালো অবস্থায় ছিল দল, সেদিক থেকে সতীর্থদের নিয়ে গর্বও আছে অস্ট্রেলিয়ান অধিনায়কের।
  • সুর বেঁধে দিয়েছে ম্যাচের প্রথম ১০ ওভার: ফিঞ্চ
    দ্বিতীয় সেমি-ফাইনালে অস্ট্রেলিয়ার হারের পেছনে ম্যাচের প্রথম ১০ ওভারে দলের ব্যাটিং বিপর্যয়ের দায় দেখছেন অ্যারন ফিঞ্চ। অধিনায়ক মনে করেন, সে সময় খুব ভালো লেংথে বোলিং করে ম্যাচের সুরটা বেঁধে দিয়েছিল ইংল্যান্ড। 
  • ‘জমজমাট’ সেমি-ফাইনালের আগে অস্ট্রেলিয়া দলে চোট শঙ্কা
    বিশ্বকাপের সেমি-ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত একটা লড়াই হবে মনে করছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তবে দলটির বেশ কয়েক জন খেলোয়াড়ের চোট নিয়ে দুশ্চিন্তা জেগেছে।
  • প্রিয় প্রতিপক্ষের বিপক্ষে উজ্জ্বল ফিঞ্চ
    আউট হতে পারতেন শূন্য রানে। ফিরতে পারতেন ১৫ রানে। দুইবারই ভাগ্যকে পাশে পাওয়া ওপেনার গড়ে দিলেন ম্যাচের ভাগ্য। ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার দারুণ জয়ে করলেন সেঞ্চুরি। দলকে সবার আগে সেমি-ফাইনালে তুলে অ্যারন ফিঞ্চ জিতলেন ম্যাচ সেরার পুরস্কার।
  • ইংল্যান্ডকে হারিয়ে সবার আগে সেমিতে অস্ট্রেলিয়া
    দারুণ সেঞ্চুরিতে অস্ট্রেলিয়াকে লড়াই করার মতো সংগ্রহ এনে দিলেন অ্যারন ফিঞ্চ। বোলিংয়ে নিজেদের মেলে ধরলেন জেসন বেরেনডর্ফ ও মিচেল স্টার্ক। ইংল্যান্ডকে সহজেই হারিয়ে প্রথম দল হিসেবে বিশ্বকাপের সেমি-ফাইনালে পৌঁছালো বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।
  • ফিঞ্চের ব্যাটে ঝড়
    দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন অ্যারন ফিঞ্চ। প্রায় প্রতি ম্যাচেই দলকে এনে দিচ্ছেন ভালো শুরু। তারই ধারাবাহিকতায় এবার পেলেন সেঞ্চুরি। জিতে নিলেন ম্যাচ সেরার পুরস্কার।
  • ফিঞ্চের সঙ্গে পেরে উঠছে না পাকিস্তান
    নিজেকে যেন ছাড়িয়ে যাওয়ার প্রতিযোগিতায় মেতেছেন অ্যারন ফিঞ্চ। তাতে পুড়ছে পাকিস্তান। টানা দুই ম্যাচে সেঞ্চুরি করলেন অস্ট্রেলিয়া অধিনায়ক। টানা দ্বিতীয় জয় পেল বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।  
  • ফিঞ্চের দাপুটে সেঞ্চুরিতে ম্লান হারিসের প্রথম
    ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে দলকে লড়াই করার মতো সংগ্রহ এনে দিলেন হারিস সোহেল। এসেই শট খেলা সহজ নয় এমন উইকেটে রান তাড়ায় দলকে পথ দেখালেন অ্যারন ফিঞ্চ। অধিনায়কের দাপুটে সেঞ্চুরিতে পাকিস্তানের বিপক্ষে জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করল অস্ট্রেলিয়া।
  • পেইনের জায়গায় অস্ট্রেলিয়ার ওয়ানডে অধিনায়ক ফিঞ্চ
    অস্ট্রেলিয়ার ওয়ানডে দলের নেতৃত্ব পেয়েছেন টি-টোয়েন্টি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। টিম পেইনের জায়গায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দেবেন এই বিস্ফোরক ব্যাটসম্যান।
  • ৯০০ ছুঁয়ে ফিঞ্চের ইতিহাস
    নিজেকে ছাড়িয়ে গড়েছেন টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ড। অ্যারন ফিঞ্চকে তা এনে দিল ইতিহাস গড়ার সম্মান। সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে ৭৬ বলে ১৭২ রানের ইনিংসটির পর অস্ট্রেলিয়ান ওপেনার ছুঁয়েছিলেন ৯০০ রেটিং পয়েন্ট। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে প্রথমবার এই মাইলফলকের দেখা পেলেন কেউ।
  • ফিঞ্চের বিস্ফোরক ইনিংসে অস্ট্রেলিয়ার রেকর্ডময় জয়
    আগের ম্যাচে ঝড় তুলেও থামতে হয়েছিল লক্ষ্য কম থাকায়। এবার আগে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে প্রায় ২০ ওভার জুড়েই অ্যারন ফিঞ্চ চালালেন তাণ্ডব। তাতে তছনছ জিম্বাবুয়ের বোলিং আর ওলট পালট রেকর্ডের পাতা। টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের নিজের রেকর্ডই নতুন করে গড়লেন ফিঞ্চ। অস্ট্রেলিয়া পেল নিজেদের সবচেয়ে বড় জয়।
  • টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের রেকর্ড ফিঞ্চের
    টি-টোয়েন্টিতে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড নতুন করে গড়েছেন অ্যারন ফিঞ্চ। মঙ্গলবার ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে ৭৬ বলে ১৭২ রান করেন অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যান।
  • ওয়ানডেতে অস্ট্রেলিয়ার নেতৃত্বে পেইন, টি-টোয়েন্টিতে ফিঞ্চ
    ইংল্যান্ড সফরে অস্ট্রেলিয়ার ওয়ানডে দলের নেতৃত্ব পেয়েছেন টিম পেইন। ইংল্যান্ড ও জিম্বাবুয়েতে দেশটির টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেবেন অ্যারন ফিঞ্চ।
  • ভারতকে এক নম্বরে তুললেন পান্ডিয়া
    দলে ফিরেই জ্বলে উঠলেন অ্যারন ফিঞ্চ। তবে আরেকজন যে ক্রমেই উজ্জ্বল থেকে উজ্জ্বলতর হয়ে ওঠার পণ করেছেন! ফিঞ্চের সেঞ্চুরিও তাই পারল না অস্ট্রেলিয়াকে জাগাতে। প্রথম ম্যাচের মতো ব্যাটে-বলে আবারও নায়ক হার্দিক পান্ডিয়া। প্রথম তিন ম্যাচেই ভারত জিতে নিল সিরিজ।
  • শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়ার অধিনায়ক ফিঞ্চ
    অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারের অনুপস্থিতিতে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন অ্যারন ফিঞ্চ।
  • সহজ জয়ে সিরিজ অস্ট্রেলিয়ার
    জন হেস্টিংসের ক্যারিয়ার সেরা বোলিংয়ের পর ঝড়ো ব্যাংটিয়ে অস্ট্রেলিয়ার দ্রুততম অর্ধশতকের রেকর্ড স্পর্শ করলেন অ্যারন ফিঞ্চ। ম্যাচ শেষ করে এলেন ছন্দে থাকা জর্জ বেইলি। চতুর্থ ওয়ানডেতে অস্ট্রেলিয়ার পেল অনায়াস জয়। দেশের মাটিতে টানা তৃতীয়বার অস্ট্রেলিয়ার কাছে ওয়ানডে সিরিজ হারল শ্রীলঙ্কা।