• রাত ২টায় বাসে চেপে অনুশীলনে যেতেন পান্ত
    জাতীয় দলের জার্সি গায়ে চাপাতে প্রায় সব ক্রিকেটারকেই পার হতে হয় প্রতিবন্ধকতায় ভরা পথ। অনেক ঘাম ছুটিয়ে ছুটতে হয় স্বপ্নের পানে। অনেকেরই থাকে লড়াই-সংগ্রামের অনেক গল্প। রিশাভ পান্ত যেমন শোনালেন তার জীবনের একটি গল্প। একসময় রাত ২টায় বাসে চেপে ৬ ঘণ্টার ভ্রমণে অনুশীলনে যেতেন ভারতীয় কিপার-ব্যাটসম্যান।
  • ভারত জাতীয় দল নির্বাচন নিয়ে প্রশ্ন আইপিএল দলের মালিকের
    ভারতের জাতীয় দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের অন্যতম মালিক পার্থ জিন্দাল। নিউ জিল্যান্ড সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টিতে রবিচন্দ্রন অশ্বিন ছিলেন না স্কোয়াডেই, রিশাব পান্তের জায়গা হয়নি একাদশে, এই দুটির কোনোটিই মানতে পারছেন না তিনি।
  • ভারতীয় দলে ভারত
    অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে থেকে ছিটকে যাওয়া উইকেটকিপার-ব্যাটসম্যান রিশাভ পান্তের সম্ভাব্য বদলি হিসেবে শ্রীকার ভারতকে দলে ডেকেছে ভারত।
  • হেলমেটে বল লাগার পর মাঠের বাইরে পান্ত
    অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে থেকে ছিটকে গেছেন ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাভ পান্ত।
  • ভারত একাদশে পান্তের জায়গায় ঋদ্ধিমান
    স্কোয়াডে দুই কিপার থাকায় জমজমাট একটা লড়াই অপেক্ষা করছিল ঋদ্ধিমান সাহা ও রিশাভ পান্তের মাঝে। মাঠে না নেমেই সে লড়াইয়ের প্রথম ধাপে জয়ী ঋদ্ধিমান। একাদশে জায়গা হারিয়েছেন পান্ত, কিপিংয়ে এগিয়ে থাকা ঋদ্ধিমানকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের একাদশে বেছে নিয়েছে ভারত।
  • বাংলাদেশের বিপক্ষেও চারে পান্ত
    মাঝের ওভারগুলোতে ডানহাতি-বাঁহাতি কম্বিনেশনের সুবিধা নিতে বাংলাদেশের বিপক্ষে রিশাব পান্তকে চারে খেলানো হবে বলে জানিয়েছেন ভারতের সহকারী কোচ সঞ্জয় বাঙ্গার। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের ব্যাটিংয়ের উপরের অর্ধে পান্তই একমাত্র বাঁহাতি ব্যাটসম্যান।
  • বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ধাওয়ান
    আঙুলের চোটে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান। তার জায়গায় রিশাব পান্তকে স্কোয়াডে নিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।
  • ধাওয়ানের বিকল্প হিসেবে যাচ্ছেন পান্ত
    চোট পাওয়া ওপেনার শিখর ধাওয়ানের ‘বিকল্প’ হিসেবে রিশাব পান্ত ইংল্যান্ড যাচ্ছেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে আঙ্গুলে চোট পান ধাওয়ান।
  • বিশ্বকাপে রায়ডু-পান্তের সঙ্গে ভারতের স্ট্যান্ডবাই শাইনি
    বিশ্বকাপের ১৫ সদস্যের দলে জায়গা না পাওয়া অম্বাতি রায়ডু ও রিশাব পান্তকে অপেক্ষমান তালিকায় রেখেছেন ভারতের নির্বাচকরা। সেখানে জায়গা পেয়েছেন নতুন মুখ নবদীপ শাইনি।
  • ভারত বিশ্বকাপ দলে নেই পান্ত, চার নম্বরে শঙ্কর
    মিডল অর্ডারের তীব্র লড়াইয়ে হেরে গেলেন রিশাব পান্ত। ভারতের বিশ্বকাপ দলে জায়গা হয়নি এই প্রতিভাবান তরুণ ব্যাটসম্যানের। তার সঙ্গে ১৫ সদস্যের দলে নেই অম্বাতি রায়ডুও। চার নম্বরে ব্যাটিংয়ের জন্য বেছে নেওয়া হয়েছে পেস বোলিং অলরাউন্ডার বিজয় শঙ্করকে।
  • চুক্তিতে ঢুকেই ৫ কোটি পাচ্ছেন পান্ত
    আগেরবারের চুক্তিতে আলোচনায়ও ছিল না তার নাম। কিন্তু গত অগাস্টে ইংল্যান্ড সফরে টেস্ট অভিষেক থেকে উইকেটের সামনে-পেছনে পারফরম্যান্স এতটাই দুর্দান্ত যে, এবার চুক্তির সবচেয়ে বড় আকর্ষণ রিশাভ পান্ত। ভারতের ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে ঢুকেই এই কিপার-ব্যাটসম্যান জায়গা পেলেন ‘এ’ গ্রেডে। দ্বিতীয় শীর্ষ এই গ্রেডের বাৎসরিক পারিশ্রমিক ৫ কোটি রূপি। 
  • পুজারা ১৯৩, পান্তের ইতিহাস
    মাত্র ৭ রানের জন্য ডাবল সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়ে ফিরলেন চেতেশ্বর পুজারা। অস্ট্রেলিয়ায় ভারতের প্রথম উইকেটকিপার হিসেবে সেঞ্চুরি করলেন রিশাব পান্ত। তাদের ব্যাটে সিডনি টেস্টে প্রথম ইনিংসে বড় সংগ্রহ গড়েছে সফরকারীরা।
  • উইকেটের পেছনে বিশ্বরেকর্ড ছুঁলেন পান্ত
    উইকেটের সামনেই তার সম্ভাবনা বেশি। ভয়ডরহীন ব্যাটিংয়ে প্রতিভার জানান দিচ্ছেন মাঝেমধ্যেই। তবে ছোট্ট ক্যারিয়ারে সবচেয়ে বড় কীর্তিটি রিশাভ পান্ত গড়লেন উইকেটের পেছনে। ক্যারিয়ারের ষষ্ঠ টেস্টেই ছুঁলেন উইকেটকিপার হিসেবে এক টেস্টে সবচেয়ে বেশি ডিসমিসালের বিশ্ব রেকর্ড।
  • পৃথ্বীর ঝড়, পান্ত-রাহানের দারুণ জুটি
    উমেশ যাদবের দারুণ বোলিংয়ে শুরু। উড়ে গেল ক্যারিবিয়ানদের লেজ। ব্যাটিংয়ের শুরুতে ঝড় তুললেন পৃথ্বী শ। মাঝে ওয়েস্ট ইন্ডিজ চেষ্টা করেছিল ফেরার। সিরিজে প্রথমবার একটু চাপে পড়েছিল ভারত। কিন্তু অজিঙ্কা রাহানে ও রিশাভ পান্তের দারুণ ব্যাটিংয়ে লাগাম সেই ভারতের হাতেই।
  • ২৯ বলে শূন্য করে রেকর্ড বইয়ে পান্ত
    মাত্র কদিন আগেই টেস্ট অভিষেকে দ্বিতীয় বলেই ছক্কা মেরে রানের খাতা খুলেছিলেন রিশাভ পান্ত। তরুণ ভারতীয় কিপার ব্যাটসম্যান এবার দেখলেন মুদ্রার উল্টো পিঠ। রান করতে পারেননি ২৯ বল খেলেও। আউট হয়ে নাম লিখিয়েছেন অনাকাঙ্ক্ষিত এক রেকর্ডে।
  • ভারত টেস্ট দলে পান্ত, ফিরলেন শামি
    প্রথমবারের মতো ভারতের টেস্ট দলে ডাক পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাভ পান্ত। দলে ফিরেছেন পেসার মোহাম্মদ শামি।
  • ৩২ বলের সেঞ্চুরিতে পান্তের তাণ্ডব
    ভারতীয় ক্রিকেটে ব্যাটিংয়ের ভবিষ্যত মনে করা হচ্ছে তাকে বেশ কিছুদিন ধরেই। ঘরোয়া ক্রিকেটে সেই প্রমাণও রেখেছেন রিশাভ পান্ত। রাখলেন আরও একবার। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সৈয়দ মুশতাক আলি ট্রফিতে তরুণ ব্যাটসম্যান সেঞ্চুরি করেছেন ৩২ বলে!