• বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে নেই ইমাদ-আসিফ
    বিশ্বকাপ দল থেকে নেই কেবল এক জন। যোগ করা হয়েছে চার জনকে। গোছানো দল নিয়ে বাংলাদেশ সফরে আসা পাকিস্তান প্রথম ম্যাচের আগের দিন ঘোষণা করেছে ১২ জনের দল। সিরিজ শুরুর টি-টোয়েন্টিতে নেই বাঁহাতি অলরাউন্ডার ইমাদ ওয়াসিম ও বিস্ফোরক ব্যাটসম্যান আসিফ আলি।
  • সাকিব-ভিসাকে হারিয়ে অক্টোবরের সেরা আসিফ
    প্রথমবারের মতো ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’-এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েই বাজিমাত করলেন আসিফ আলি। সাকিব আল হাসান ও ডেভিড ভিসাকে পেছনে ফেলে অক্টোবর মাসের সেরা ক্রিকেটার হলেন পাকিস্তানের এই ব্যাটসম্যান।
  • আসিফ আলি পাকিস্তানের ‘নতুন আফ্রিদি’
    পাকিস্তান ক্রিকেটে আগ্রাসন আর ছক্কার প্রতিশব্দ যেন শহিদ আফ্রিদি। তার মতো ছক্কাপ্রীতি তো আর কারও ছিল না! এখন সেই তাড়না দেখা যাচ্ছে আসিফ আলির ব্যাটে। বিশ্বকাপে আলোড়ন তোলা এই ব্যাটসম্যানের ব্যাটিংয়ে আফ্রিদিকে খুঁজে পাচ্ছেন পাকিস্তানের সাবেক অফ স্পিনার সাঈদ আজমল।
  • এক ওভারে ২৫ নেওয়ার আত্মবিশ্বাস ছিল আসিফের
    ২ ওভারে প্রয়োজন ২৪ রান। এক ওভারেই চার ছক্কায় খেলা শেষ! সেই কীর্তিমানের নাম এখন ক্রিকেট অনুসারী মাত্রই সবার জানা। স্নায়ুর চাপকে তুড়ি মেরে উড়িয়ে পাওয়ার হিটিংয়ের দারুণ প্রদর্শনীতে বিশ্বকাপের আলোচিত চরিত্র এখন আসিফ আলি। আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত ক্যামিওতে ম্যাচ জেতানোর পর পাকিস্তানি এই ব্যাটসম্যান বললেন, এমন কিছুর আত্মবিশ্বাস তার ছিল।
  • ৭ বল খেলেই সেরা আসিফ
    শেষ ১২ বলে পাকিস্তানের প্রয়োজন ২৪ রান। ম্যাচে তখনও হতে পারে যেকোনো কিছু। কিন্তু আসিফ আলি চালালেন তাণ্ডব। এক ওভারেই মেরে দিলেন ৪ ছক্কা। সমাপ্তি সব নাটকীয়তার।
  • আসিফের শেষের ঝড়ে আফগানিস্তানকে হারাল পাকিস্তান
    ৭৬ রানে ৬ উইকেট হারিয়ে একশর আগে গুটিয়ে যাওয়ার শঙ্কায় দল। সেখান থেকে মোহাম্মদ নবি ও গুলবাদিন নাইবের দারুণ জুটি আফগানিস্তানকে এনে দিল লড়াইয়ের পুঁজি। পরে দুর্দান্ত বোলিংয়ে আশা জাগালেন মুজিব উর রহমান ও রশিদ খান। কিন্তু আসিফ আলির শেষের তাণ্ডবে তাদের মুঠো থেকে জয় ছিনিয়ে নিল পাকিস্তান।
  • মালিক-আসিফের ব্যাটিংয়েই ‘হেরে গেছে’ নিউ জিল্যান্ড
    উইকেট ব্যাটিংয়ের জন্য কঠিন। উইকেটে গিয়েই শট খেলা নতুন ব্যাটসম্যানের জন্য আরও কঠিন। কিন্তু শোয়েব মালিক ও আসিফ আলির ব্যাটিং দেখে কে বলবে তা! এই দুজনের দুর্দান্ত ব্যাটিং দ্রুতই বদলে দিল ম্যাচের চিত্র। দারুণ সব শট খেলে পাকিস্তানকে জয় এনে দিলেন দুজন। ম্যাচ শেষে নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন বললেন, মালিক-আসিফের শেষের ব্যাটিংয়েই হেরে গেছে তার দল।
  • স্মৃতিময় সেই পদক নিলামে তুলবেন আসিফ
    যে পদক দিয়ে দেশের মানুষের মুখে হাসি ফুটিয়েছিলেন আসিফ হোসেন খান, দেশের মানুষের মুখে খাবার তুলে দেওয়ার জন্য সেই পদক এবার নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন ২০০২ কমনওয়েলথ গেমসে সোনা জেতা এই শুটার।
  • তামিম-আসিফের ফিফটির পর ওয়াহাবের বোলিং তোপ
    শুরু থেকে শেষ পর্যন্ত দায়িত্বশীল ব্যাটিংয়ে দলকে টানলেন তামিম ইকবাল। বিস্ফোরক ইনিংসে রানের গতিতে দম দিলেন আসিফ আলী। ঢাকা প্লাটুনের বোলিং-ফিল্ডিং হলো আরও ভালো। আঁটসাঁট বোলিংয়ে পাঁচ উইকেট নিলেন ওয়াহাব রিয়াজ। ছয় ক্যাচ নিয়ে বিপিএলে সর্বোচ্চ ডিসমিসালের রেকর্ড গড়লেন বদলি কিপার জাকের আলী। ব্যাটে-বলে আলো ছড়িয়ে দুর্দান্ত এক জয় পেল মাশরাফি বিন মুর্তজার দল।
  • পাকিস্তান বিশ্বকাপ দলে ওয়াহাব-আমির-আসিফ
    টানা হারের মধ্যে থাকা পাকিস্তান বিশ্বকাপ দলে এনেছে তিন পরিবর্তন। দুই পেসার ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আমিরের সঙ্গে ব্যাটসম্যান আসিফ আলিকে ডেকেছে তারা। আগে ঘোষণা করা দল থেকে বাদ পড়েছেন জুনাইদ খান, ফাহিম আশরাফ ও আবিদ আলি।
  • আসিফ, সানির স্পিনে ইনিংস ব্যবধানে সিলেটকে হারাল মেট্রো
    চতুর্থ ও শেষ দিনের সাত সকালেই সিলেটকে গুঁড়িয়ে দিয়েছে ঢাকা মেট্রো। আসিফ হাসান ও আরাফাত সানির দারুণ বোলিংয়ে বড় জয় দিয়ে জাতীয় ক্রিকেট লিগের নতুন আসর শুরু করেছে মার্শাল আইয়ুবের দল।
  • প্রাথমিক পর্বের সেরা মাশরাফি
    ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের প্রাথমিক পর্বে ছিল পেসারদের দাপট। যার নেতৃত্ব ছিলেন মাশরাফি বিন মুর্তজা। অভিজ্ঞ এই পেসার উইকেট শিকারীদের তালিকায় আছেন সবার ওপরে।
  • আবাহনীকে ধরে ফেলল রূপগঞ্জ
    ব্রাদার্স ইউনিয়নকে কম রানে বেঁধে রাখলেন আসিফ হাসান ও মোহাম্মদ শহীদ। দারুণ এক ইনিংসে বাকিটা সারলেন আব্দুল মজিদ। সহজ জয়ে সুপার সিক্স নিশ্চিত করল লেজেন্ডস অব রূপগঞ্জ।
  • আসিফের হ্যাটট্রিক, নাঈমের সেঞ্চুরির পরও রূপগঞ্জের হার
    চলতি আসরে প্রথম হ্যাটট্রিক করলেন লেজেন্ডস অব রূপগঞ্জের আসিফ হাসান। প্রথম সেঞ্চুরি পেলেন তার সতীর্থ নাঈম ইসলাম। তবে দিন শেষে তাদের মাঠ ছাড়তে হল হতাশা নিয়ে। নুরুল হাসানের দারুণ ব্যাটিং আর আবু জায়েদের চমৎকার বোলিংয়ে রোমাঞ্চকর উত্তেজনার ম্যাচে জয় পেয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।  
  • অভিষেকেই ৫ উইকেটে রেকর্ডের পাতায় আফিফ
    রূপকথা বুঝি একেই বলে! এই বিপিএলের খেলোয়াড় তালিকায় তার নাম ছিল না। থাকার কথাও নয়। মাত্র তো খেলছেন অনূর্ধ্ব-১৯ দলে। যুব দলের হয়ে অনুশীলন আর প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্সেই তাকে দলে নিয়েছিল রাজশাহী কিংস। সেই আফিফ হোসেন প্রথম ম্যাচেই জায়গা করে নিলেন রেকর্ডের পাতায়!