বিশ্বকাপে নিজের ভিন্ন ভূমিকায় খুশি কোহলি

চলতি বিশ্বকাপে রোহিত শর্মা দারুণ ছন্দে থাকায় নতুন ভূমিকায় খেলতে হচ্ছে বিরাট কোহলিকে। ইনিংসের মাঝের ওভারগুলোতে এক প্রান্ত ধরে রাখা এবং সতীর্থদের দ্রুত রান তোলার সুযোগ করে দিতে পেরে খুশি ভারতের অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 July 2019, 01:04 PM
Updated : 8 July 2019, 01:04 PM

প্রথম ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপের এক আসরে পাঁচটি সেঞ্চুরি করা রোহিত ৬৪৭ রান করে রান সংগ্রাহকদের তালিকায় আছেন সবার ওপরে। ওয়ানডেতে আইসিসি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ব্যাটসম্যান কোহলি টুর্নামেন্টের প্রাথমিক পর্বে টানা পাঁচ ম্যাচে করেছেন ফিফটি। এখনও পাননি কোনো সেঞ্চুরির দেখা। তবে এসব নিয়ে ভাবছেন না তিনি।

“এই বিশ্বকাপে আমি কিছুটা ভিন্ন ভূমিকায় খেলেছি।”

“এটা দারুণ যে রোহিত এত ধারাবাহিকভাবে রান করেছে। ফলে ইনিংসের পরের অর্ধে এসে আপনাকে ভিন্ন একটা ভূমিকায় খেলতে হবে। আর তা হলো, মাঝের ওভারগুলো নিয়ন্ত্রণ করা এবং হার্দিক (পান্ডিয়া), কেদার (যাদব), এমএস (ধোনি) এবং রিশাবের (পান্ত) মতো ব্যাটসম্যানদের নিজেদের মেলে ধরার সুযোগ করে দেওয়া।”

“আমি বুঝেছি যে ওয়ানডে ক্রিকেটে আপনি কখন ক্রিজে যাচ্ছেন তার ওপর ভিত্তি করে ভূমিকাগুলো অনেক আলাদা হতে পারে। আর এক প্রান্ত ধরে রাখতে পেরে এবং অন্য ব্যাটসম্যানদের ১৫০-১৬০ এমনকি ২০০ স্ট্রাইক রেটে রান তোলার সুযোগ করে দিতে পেরে আমি খুব খুশি।”

ব্যক্তিগত অর্জনের চেয়ে দলের সাফল্যকে বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করেন কোহলি।

“সম্প্রতি রোহিতও একই কথা বলল যে সে দলের জন্য নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করছে। এভাবেই দারুণ সব ব্যাপারগুলো ঘটে।”

“আমি তাকে নিয়ে ভীষণ খুশি। আর আশা করি, সে আরও দুটো সেঞ্চুরি করুক যাতে করে আমরা আরও দুটো ম্যাচ জিততে পারি।”

মঙ্গলবার বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায় সেমি-ফাইনালে নিউ জিল্যান্ডের মুখোমুখি হবে ভারত।