খাওয়াজা-স্টয়নিসের চোটে ওয়েড ও মার্শকে ডেকেছে অস্ট্রেলিয়া

বিশ্বকাপে সেমি-ফাইনালের আগে অস্ট্রেলিয়া দলে চোট সমস্যা বেশ বড় আকার ধারণ করেছে। চোট পাওয়া উসমান খাওয়াজা ও মার্কাস স্টয়নিসের বিকল্প হিসেবে উইকেটকিপার-ব্যাটসম্যান ম্যাথু ওয়েড ও অলরাউন্ডার মিচেল মার্শকে ডেকে পাঠিয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2019, 02:25 PM
Updated : 7 July 2019, 02:25 PM

শনিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাঠ ছাড়েন খাওয়াজা। পরে ব্যাট হাতে ফিরলেও তার চোখে-মুখে ছিল ব্যথার ছাপ। তাতে টুর্নামেন্টের বাকি সময়ে বাঁ হাতি এই ব্যাটসম্যানের আর না খেলতে পারার শঙ্কা জেগেছে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ শেষে অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ বলেন, “উসমানের চোট দেখে ভালো কিছু মনে হচ্ছে না।”

“আগামীকাল তার স্ক্যান করানো হবে এবং দেখতে হবে আমাদের বদলি দরকার কি-না। আমার মনে হয় দরকার হবে। কিন্তু চূড়ান্ত স্ক্যান করার আগ পর্যন্ত এটা জানা কঠিন।”

“তবে তার অবস্থা ভালো দেখাচ্ছে না। আগেও তার কয়েকবার হ্যামস্ট্রিংয়ের সমস্যা হয়েছিল এবং সে বলেছে এটা কিছুটা আগের মতো।”

পিঠের সমস্যায় ভুগছেন অলরাউন্ডার স্টয়নিস। রোববার স্ক্যান করানোর পরই চোট কতটা গুরুতর তা বোঝা যাবে বলে জানিয়েছিলেন ফিঞ্চ।

বর্তমানে ইংল্যান্ড সফরে থাকা অস্ট্রেলিয়া ‘এ’ দলের সদস্য ছিলেন ওয়েড ও মার্শ। রোববার সাসেক্সের সঙ্গে তাদের চার দিনের ম্যাচ শুরু হয়েছে। তবে এরই মধ্যে এই দুজন অস্ট্রেলিয়া দলে যোগ দিতে বার্মিংহ্যামে উদ্দেশে রওনা দিয়েছে বলে ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে জানানো হয়েছে।

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে শনিবার দক্ষিণ আফ্রিকার কাছে ১০ রানে হেরে দ্বিতীয় স্থানে থেকে প্রাথমিক পর্ব শেষ করেছে অস্ট্রেলিয়া। আগামী বৃহস্পতিবার বার্মিংহ্যামের এজবাস্টনে ফাইনালে ওঠার লড়াইয়ে ইংল্যান্ডের মুখোমুখি হবে পাঁচবারের বিশ্বকাপ জয়ীরা।