রেকর্ড গড়া সেঞ্চুরিতে নায়ক রোহিত

ব্যাট হাতে সময়টা কাটছে দারুণ। প্রতি ম্যাচে দেখিয়ে চলেছেন নিজের ব্যাটসম্যানশিপের গভীরতা। প্রথম ব্যাটসম্যান হিসেবে গড়েছেন বিশ্বকাপের এক আসরে পাঁচ সেঞ্চুরির রেকর্ড। শ্রীলঙ্কার বিপক্ষে দলের জয়ে সবচেয়ে বড় অবদান রেখে আসরে চতুর্থবারের মতো ম্যাচ সেরার পুরস্কার জিতলেন রোহিত শর্মা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2019, 06:27 PM
Updated : 6 July 2019, 06:27 PM

লিডসের হেডিংলিতে শনিবার শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়ে প্রাথমিক পর্ব শেষ করেছে ভারত। দলের সপ্তম জয়ে ৯৪ বলে ১৪ চার ও দুই ছক্কায় ১০৩ রানের চমৎকার ইনিংস খেলেন ওপেনার রোহিত। ম্যাচ সেরার পুরস্কার নেওয়ার সময় জানান, রেকর্ডের কথা তার ভাবনায় ছিল না।

“আমি মাইলফলক নিয়ে ভাবছিলাম না। আমার কাজ শান্ত থেকে দলকে জয়ের দিকে নিয়ে যাওয়া। ক্রিজে গিয়ে শট সিলেকশন খুব গুরুত্বপূর্ণ…আপনাকে ব্যাটিংয়ের সময় সুশৃঙ্খল হতে হবে। আমি আমার আগের ভুলগুলো থেকে শিক্ষা নিয়েছি।”

বিশ্বকাপে এক আসরে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড ছিল কুমার সাঙ্গাকারার। গত আসরে টানা চার ম্যাচে চারটি সেঞ্চুরি করেছিলেন শ্রীলঙ্কার এই কিপার-ব্যাটসম্যান। এবারের আসরে তাকে ছাড়িয়ে গেলেন রোহিত। টানা তিন সেঞ্চুরি করা এই ব্যাটসম্যানের সামনে সুযোগ সাঙ্গাকারার টানা চার সেঞ্চুরি রেকর্ড স্পর্শ করার।

শ্রীলঙ্কার বিপক্ষে শুরু থেকে আস্থার সঙ্গে খেলছিলেন রোহিত। টাইমিং ভালো হচ্ছিল, বল গ্যাপে পাঠাতে পারছিলেন। লোকেশ রাহুলের সঙ্গে জুটিতে দলকে গড়ে দেন জয়ের ভিত।

৪৮ বলে পঞ্চাশ স্পর্শ করেন রোহিত। ৯২ বলে তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারে ২৭তম সেঞ্চুরি। তিন অঙ্ক ছোঁয়ার পর টিকেননি বেশিক্ষণ। তবে জয় থেকে তখন খুব বেশি দূরে ছিল না ভারত।