নিজেকে কোনো লেভেলে দেখেন না সাকিব

র‌্যাঙ্কিং তাকে এক নম্বর হিসেবে ঘোষণা করেছে অনেক আগেই। এবারের বিশ্বকাপে শোনা যাচ্ছে তার শ্রেষ্ঠত্বের জয়গান। তবে সাকিব আল হাসান নতজানু হয়ে আছেন নিজের ভাবনায়। নিজেকে তিনি মনে করেন না খুব বড় কিছু।

ক্রীড়া প্রতিবেদক লন্ডন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2019, 06:24 PM
Updated : 6 July 2019, 06:25 PM

সাকিব নিজেকে বড় মনে না করলেও ক্যারিয়ার জুড়ে তার বড় কীর্তির অভাব নেই। ব্যাটে-বলে রাঙিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণই। বাংলাদেশকে জিতিয়েছেন ম্যাচের পর ম্যাচ। রেকর্ড বইয়ে নাম লিখিয়েছেন অনেক অনেকবার।

এই বিশ্বকাপে তো ওলট-পালট ফেলে দিয়েছেন রেকর্ডের নানা শাখায়। অনেকের চোখে তিনি হয়ে উঠেছেন বা উঠছেন কিংবদন্তি। তাকে কিংবদন্তিদের পাশে রাখতে সংশয় ছিল যাদের, তারাও সাকিবকে স্বাগত জানাচ্ছে সর্বকালের সেরাদের কাতারে। সাকিব নিজে কিভাবে দেখছেন এবারের বিশ্বকাপে তার এই উদ্ভাসিত এগিয়ে চলা? বিশ্বসেরা অলরাউন্ডারের উত্তরে ফুটে উঠল নির্লিপ্ততা।

“আমি নিজেকে কোনো লেভেলেই দেখছি না। যখন কথা হয়, সবাই বলেন, অবশ্যই ভালো লাগে। নিজের পারফলম্যান্স নিয়েও আমি খুশি। তবে এসব নিয়ে সেভাবে চিন্তা করি না।”

এবারের বিশ্বকাপে পারফরম্যান্সে তিনি বাকি সব সতীর্থের চেয়ে এগিয়ে যোজন যোজন। তবে কারও চেষ্টাকেই তিনি দেখছেন না খাটো করে।

“মাঠে সবাই সবার দিক থেকে শতভাগ দেয়। বাইরে থেকে অনেক সময় অনেকরকম লাগতে পারে। কিন্তু ভেতরে সবাই সেরাটাই দেয়। এগুলো আসলে নিশ্চিত করে বলা মুশকিল। তবে আমি নিশ্চিত যে সবাই যার যার জায়গা থেকে সেরাটা দেয়।”