সেমি-ফাইনালে দল হিসেবে ভালো খেলার প্রত্যাশা নিউ জিল্যান্ডের

টানা তিন ম্যাচ হারার পর বিশ্বকাপের সেমি-ফাইনালে ভালো করতে আত্মবিশ্বাসী নিউ জিল্যান্ডের কোচ গ্যারি স্টেড। এজন্য দল হিসেবে ভালো খেলতে হবে বলে মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2019, 04:36 PM
Updated : 5 July 2019, 04:36 PM

অষ্টমবারের মতো বিশ্বকাপের সেমি-ফাইনালে ওঠা নিউ জিল্যান্ডকে নিজেদের সর্বোচ্চটাই দিতে হবে। কিউইদের সম্ভাব্য প্রতিপক্ষ অস্ট্রেলিয়া অথবা ভারত।

প্রথম তিন ম্যাচে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানকে হারানোর পর ভারতের বিপক্ষে তাদের ম্যাচ ভেসে যায় বৃষ্টিতে। অধিনায়ক কেন উইলিয়ামসনের সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রোমাঞ্চকর জয় পায় তারা। এরপর টানা তিন ম্যাচে পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের কাছে হেরে প্রাথমিক পর্ব শেষ করেছে নিউ জিল্যান্ড। সেমি-ফাইনালে এই ধাক্কা সামলে উঠতে আত্মবিশ্বাসী স্টেড।

“আমাদের প্রথম লক্ষ্য ছিল সেমি-ফাইনাল খেলা এবং এখন আমরা নিশ্চিত যে আমরা সেখানে থাকব। তাই এটা দারুণ একটা ব্যাপার।”

“অবশ্যই কয়েক জন প্রত্যাশা অনুযায়ী রান ও উইকেট পাচ্ছে না। কিন্তু ক্রিকেট একটা কঠিন খেলা। আর আমরা সবাই জানি যে প্রতিদিন আপনি নিখুঁত হতে পারবেন না। যত দিন আমরা একটা দল হিসেবে ভালো পারফর্ম করতে পারব, সেটা আমাদের টুর্নামেন্টে সামনে এগোনোর সেরা সুযোগ।”

প্রাথমিক পর্বে রানের দেখা না পাওয়া ওপেনাররা সেমি-ফাইনালে নিজেদের ছন্দ ফিরে পাবেন বলেও মনে করেন স্টেড।

উদ্বোধনী ব্যাটসম্যানরা কিউইদের ভালো শুরু এনে দিতে ব্যর্থ হয়েছেন। শ্রীলঙ্কার বিপক্ষে অবিচ্ছিন্ন ১৩৭ রানের জুটির পর মার্টিন গাপটিল ও কলিন মানরোর জুটিতে পরের পাঁচ ম্যাচে আসে যথাক্রমে ৩৫, ০, ১২, ০ ও ৫ রান। মানরোর পরিবর্তে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে দলে আসেন হেনরি নিকোলস। দুই ম্যাচে তার ও গাপটিলের জুটিতে এসেছে যথাক্রমে ২৯ ও ২ রান।