বড় রান পেতে আত্মবিশ্বাসী ম্যাক্সওয়েল

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো ফিফটির দেখা পাননি গ্লেন ম্যাক্সওয়েল। তবে ক্যারিয়ারে এর আগে এতটা ভালোভাবে বল হিট করেননি বলে মনে করেন তিনি। আর তাই দ্রুত বড় ইনিংস পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যান। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2019, 01:25 PM
Updated : 4 July 2019, 01:25 PM

টুর্নামেন্টে এখন পর্যন্ত আট ইনিংসে ১৪৩ রান করেছেন ম্যাক্সওয়েল। অস্ট্রেলিয়ার টপ অর্ডারে অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার দারুণ ব্যাটিং করায় প্রায়ই দৃঢ় ভিতের উপর দাঁড়িয়ে ঝড়ো ইনিংস খেলার দায়িত্ব পড়ছে তার ওপর। তাতে অবশ্য ভালোই সফল হয়েছেন ম্যাক্সওয়েল। মাত্র ৭৫ বল খেলে ১৯০.৬৬ স্ট্রাইক রেটে করেছেন ১৪৩ রান।

“আমার মনে হচ্ছে, এর আগে ক্যারিয়ারে আমি এতটা ভালোভাবে বল হিট করিনি, কেবল রানটাই পাচ্ছি না।”

“নির্ভার হয়ে ব্যাটিংয়ে নামাটা দারুণ ব্যাপার। শুধু যেভাবে আমি চাই সেভাবে রানটাই আসেনি। তবে আমার মনে হয় না, সেটা খুব বেশি দূরে।”

গত ২৫ জুন ইংল্যান্ডকে হারিয়ে দুই ম্যাচ হাতে রেখে সেমি-ফাইনাল নিশ্চিত করে অস্ট্রেলিয়া। নিজেদের পরের ম্যাচে নিউ জিল্যান্ডের বিপক্ষে দাপুটে জয় পায় বিশ্ব চ্যাম্পিয়নরা।

আগামী শনিবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ম্যানচেস্টারে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে ফিঞ্চের দল। এই ম্যাচে জয় পেলে পয়েন্ট তালিকার শীর্ষে থেকে শেষ চারে যাবে অস্ট্রেলিয়া। সেক্ষেত্রে এই মাঠেই আগামী মঙ্গলবার প্রথম সেমি-ফাইনালে নিউ জিল্যান্ডের মুখোমুখি হবে দলটি। আর ফাইনালে উঠতে পারলে শিরোপা লড়াইয়ে নামার আগে চার দিন বিশ্রাম পাবে তারা। তাই শেষ ম্যাচ জিতে সেমি-ফাইনালে যেতে চান ম্যাক্সওয়েল।