‘সেমিতে ফার্গুসনকে খুব করে চাই নিউ জিল্যান্ডের’

ইংল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচে নিউ জিল্যান্ড লকি ফার্গুসনের অভাব অনুভব করেছে বলে মনে করেন দেশটির সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেটোরি। তার মতে, সেমি-ফাইনালে দলটির ঘুরে দাঁড়াতে গতিময় এই পেসারের দ্রুত ফিরে আসাটা খুব দরকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2019, 12:54 PM
Updated : 4 July 2019, 12:54 PM

চেস্টার-লি-স্ট্রিটের দা রিভারসাইড ডারহামে বুধবার উদ্বোধনী জুটির দাপুটে ব্যাটিংয়ে দুর্দান্ত শুরু পায় ইংল্যান্ড। ৩০ ওভারে এক উইকেট হারিয়ে ১৯৪ রান তুলে ফেলে তারা। পরে অবশ্য ঘুরে দাঁড়িয়ে তাদেরকে আট উইকেটে ৩০৫ রানের বেশি করতে দেয়নি নিউ জিল্যান্ড।

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত নিউ জিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ১৭ উইকেট নিয়েছেন ফার্গুসন। চোটের কারণে তিনি খেলতে না পারায় ম্যাচটিতে স্বাভাবিকভাবেই তার অভাব বোধ করেছেন নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।

আইসিসির জন্য লেখা কলামে ভেটোরি বলেন, “ডারহামে লকি ফার্গুসনকে মিস করেছে নিউ জিল্যান্ড…উইলিয়ামসন প্রথম পরিবর্তিত বোলার হিসেবে তাকে ২-৩ ওভারের জন্য ব্যবহার করে। সে না থাকায় তাই তাদেরকে কিছুটা ভুগতে হয়েছে।“

“সেমি-ফাইনালে সে যদি ফিরে আসে তাহলে নিউ জিল্যান্ডকে ৫০ ওভার (বোলিংয়ে) তা অনেক আত্মবিশ্বাস জোগাবে।”

ইংল্যান্ডের কাছে ম্যাচটি ১১৯ রানে হেরেছে নিউ জিল্যান্ড। আসরে এটা তাদের টানা তৃতীয় পরাজয়।

তবে শেষ চারে অস্ট্রেলিয়া, ভারত ও ইংল্যান্ডের সঙ্গী হওয়াটা অনেকটাই নিশ্চিত নিউ জিল্যান্ডের। নেট রান রেটে তাদের পেছনে ফেলে সেমি-ফাইনালে যেতে বাংলাদেশকে বিশাল ব্যবধানে হারাতে হবে পাকিস্তানকে।