দাপুটে সেঞ্চুরিতে উজ্জ্বল বেয়ারস্টো

‘আমাদের পরাজয় দেখতে সবাই বসে আছে’ বলে অনেককেই তাতিয়ে দিয়েছিলেন জনি বেয়ারস্টো। সমালোচকদের সেই সুযোগ অবশ্য দেননি ইংলিশ ওপেনার। দাপুটে এক সেঞ্চুরি করে ইংল্যান্ডকে জয়ে ফিরিয়েছেন বেয়ারস্টো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2019, 07:44 PM
Updated : 30 June 2019, 08:18 PM

ভারতকে এই বিশ্বকাপে প্রথম হারের স্বাদ দেওয়া ইংল্যান্ড জিতেছে ৩১ রানে। ১০৯ বলে ৬ ছক্কা ও ১০ চারে ১১১ রানের দারুণ এক ইনিংসে দলের জয়ে সবচেয়ে বড় অবদান বেয়ারস্টোর। ক্যারিয়ারে অষ্টম ও বিশ্বকাপে প্রথমবারের মতো ম্যাচ সেরার পুরস্কার জেতা এই ওপেনার জানান, ভালো শুরু পাওয়াটা খুব জরুরি ছিল।

“টস জিতে কন্ডিশন বোঝা ও একটা ভিত তৈরি করা গুরুত্বপূর্ণ ছিল। শুরুতে তারা ভালো বল করেছিল এবং কয়েকবার বল ব্যাটের কানায় লেগেছিল কিন্ত পরে আমরা ভালো সংগ্রহ গড়ি।”

চোট কাটিয়ে ফেরা জেসন রয়ের সঙ্গে ১৬০ রানের জুটিতে দলকে দারুণ শুরু এনে দেন বেয়ারস্টো। ব্যাটিংয়ে তার শুরুটা ছিল মন্থর। প্রথম ৪৩ বলে করেছিলেন ২৭। ডানা মেলেন হার্দিক পান্ডিয়াকে পরপর দুটি চার হাঁকিয়ে।

ভারতের দুই রিস্ট স্পিনার যুজবেন্দ্র চেহেল ও কুলদীপ যাদবের ওপর চড়াও হয়ে দম দেন রানের গতিতে। পরে জানান, আইপিএলে খেলার অভিজ্ঞতা স্পিনারদের সামলাতে খুব কাজে লেগেছিল।

৫৬ বলে পঞ্চাশ স্পর্শ করেন বেয়ারস্টো। ৯০ বলে পৌঁছান সেঞ্চুরিতে। তিন অঙ্ক ছোঁয়ার পর বেশিক্ষণ টিকেননি। তবে ততক্ষণে বড় সংগ্রহের ভিত পেয়ে গেছে স্বাগতিকরা।

বেয়ারস্টোর নৈপুণ্যে ১৯৯২ আসরের পর প্রথমবারের মতো বিশ্বকাপে ভারতকে হারাল ইংল্যান্ড। ১০ পয়েন্ট নিয়ে উঠেছে পয়েন্ট তালিকার চার নম্বরে। উজ্জ্বল হয়েছে সেমি-ফাইনালের আশা।