দলকে স্বস্তি দিয়ে ব্যাটিংয়ে মাহমুদউল্লাহ

পাঁচদিন আগে সাউথ্যাম্পটনের টিম হোটেল থেকে ক্রাচে ভর দিয়ে বের হয়েছিলেন মাহমুদউল্লাহ। রোববার বার্মিংহামের টিম হোটেল থেকে বের হলেন হাসিমুখে। অনুশীলনে নেমে গেলেন নেট ব্যাটিংয়ে। তাকে নিয়ে শঙ্কার মেঘ তাতে দূর অনেকটাই। দলের অপরিহার্য অংশ এই ব্যাটসম্যান প্রস্তুত হচ্ছেন ভারতের বিপক্ষে ম্যাচের জন্য।

ক্রীড়া প্রতিবেদক বার্মিংহাম থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2019, 03:06 PM
Updated : 30 June 2019, 05:21 PM

গত সোমবার সাউথ্যাম্পটনে আফগানিস্তানের সঙ্গে ম্যাচে ব্যাটিংয়ে নামার খানিক পর থেকেই খোঁড়াতে থাকেন মাহমুদউল্লাহ। মাঠে দুই দফা চিকিৎসা নিয়ে ব্যাটিং চালিয়ে গেলেও ফিল্ডিংয়ে নামতে পারেননি। ম্যাচের পরে স্ক্যান করিয়ে ধরা পড়েছিল গ্রেড ওয়ান টিয়ার।

এসব ক্ষেত্রে সাধারণত ৭ থেকে ১০ দিনের বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়ে থাকেন ফিজিওরা। তবে ভারতের বিপক্ষে ম্যাচে খেলতে শুরু থেকেই আশাবাদী ছিলেন মাহমুদউল্লাহ। সেটির প্রতিফলনই যেন রোববারের অনুশীলনে। মাঠে গিয়ে শুরুতে নক করেছেন কিছুক্ষণ। পরে ব্যাটিং করেছেন নেটে।

আফগানিস্তান ম্যাচের পর এ দিনই প্রথম অনুশীলন করল বাংলাদেশ দল। চোটের কারণে তাই একটি অনুশীলন সেশনও মিস করতে হয়নি মাহমুদউল্লাহকে।

অনুশীলন করেছেন বলেই অবশ্য মঙ্গলবারের ম্যাচে তার খেলা শতভাগ নিশ্চিত হয়ে যায়নি। ম্যাচের আগের দিন অনুশীলনেও পর্যবেক্ষণ করা হবে অবস্থা। তবে তিনি নিজে খেলতে যতটা মরিয়া, তাতে নতুন করে কিছু না হলে ভারতের বিপক্ষে তার মাঠে নামার সম্ভাবনাই প্রবল।