চাপ লুকিয়ে রাখেন কোহলি

ব্যাট হাতে বিরাট কোহলিকে দেখে মনে হয় না তিনি কোনোরকম চাপে আছেন। আসলে চাপে থাকলেও তা বোঝা যায় না, কারণ তা লুকিয়ে রাখেন ভারত অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2019, 03:55 PM
Updated : 29 June 2019, 03:55 PM

সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান কোহলি। সেই সঙ্গে সম্ভবত আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে কঠিন দায়িত্বটা তার কাঁধে-১৪০ কোটি ক্রিকেটপাগল মানুষের দেশের জাতীয় দলের অধিনায়ক তিনি।

চলতি বিশ্বকাপে ভারতের শেষ চার ম্যাচের প্রতিটিতেই পঞ্চাশোর্ধ ইনিংস খেলেছেন ৩০ বছর বয়সী এই ক্রিকেটার। এর মধ্যে আছে আফগানিস্তানের বিপক্ষে নাটকীয় জয়ের ম্যাচে ৬৭ রানের গুরুত্বপূর্ণ এক ইনিংস।

বার্মিংহ্যামের এজবাস্টনে রোববার স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে টুর্নামেন্টে এখন পর্যন্ত অপরাজিত ভারত। আগের দিন সংবাদ সম্মেলনে কোহলি বলেন, “যদি বলি যে আমি কোনো চাপে নেই, তাহলে মিথ্যা বলা হবে। হয়তো আমি এটা ভালো লুকাতে পারি।”

“সবাই স্নায়ুচাপে ভোগে। আমি খুশি যে আমিও এমনটা অনুভব করি। যদি না করি তাহলে সম্ভবত আমার আর যথেষ্ট প্রেরণা নেই।”

“এ কারণেই হয়তো আমার শরীরী ভাষা এরকম। তবে সত্যি, সবাই চাপ অনুভব করে। প্রতিপক্ষের সামনে কিভাবে আপনি তা দেখাবেন সেটাই পার্থক্য গড়ে দেয়।”

প্রথম পাঁচ ম্যাচে ৬৩.২ গড়ে ৩১৬ রান করেছেন কোহলি। ছয় ম্যাচে পাঁচটিতে জেতা দলটির পয়েন্ট ১১। নিউ জিল্যান্ডের বিপক্ষে তাদের ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে।