চাপ থাকলেও ‘চনমনে মেজাজে’ ইংল্যান্ড

বিশ্বকাপে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার কাছে টানা দুই হারের পর ইংল্যান্ড দলের ওপর বাইরের চাপ আছে বলে মেনে নিয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার। তবে এরপরও দলের মানসিক অবস্থা খুব ভালো অবস্থায় আছে বলে দাবি করেছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2019, 05:48 PM
Updated : 28 June 2019, 06:47 PM

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থেকে বিশ্বকাপ অভিযান শুরু করা ইংল্যান্ড মঙ্গলবার লর্ডসে ৬৪ রানে হারে অস্ট্রেলিয়ার কাছে। এর আগে গত শুক্রবার লিডসের হেডিংলিতে শ্রীলঙ্কার কাছে ২০ রানে হেরেছিল ওয়েন মর্গ্যানের দল। এখন পর্যন্ত ৭ ম্যাচে ৪টি জয়ের পাশাপাশি ৩টি হারের মুখ দেখেছে স্বাগতিকরা। গ্রুপ পর্বে শেষ দুই ম্যাচের প্রতিপক্ষ শক্তিশালী ভারত ও নিউ জিল্যান্ড যাদের ১৯৯২ সালের বিশ্বকাপের পর থেকে হারাতে পারেনি তারা। আগামী রোববার নিজেদের পরের ম্যাচে ভারতের মুখোমুখি হবে ইংল্যান্ড।

টানা দুই হারে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ অবস্থান হারানোর পাশাপাশি টুর্নামেন্টে শেষ চারের লড়াইয়ে পিছিয়ে পড়েছে স্বাগতিকরা। দলের সবাই চাপটা অনুভব করলেও ভীত নয় বলে দাবি করেন বাটলার।

“দলের মানসিক অবস্থা এখনও খুব ভালো।”

“স্বাভাবিকভাবে বাইরের কিছু চাপ আছে। এটা বলাটা বোকামি হবে যে আমাদের চোখে ঠুলি বাঁধা এবং বাইরে যা চলছে বা টুর্নামেন্টের চাপ নিয়ে আমরা সচেতন নই।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক