স্টার্ক-কামিন্সকে বিশ্রাম দেওয়ার কথা ভাবছে না অস্ট্রেলিয়া

বিশ্বকাপে সেমি-ফাইনাল আগেভাগে নিশ্চিত হয়ে গেলেও দুই পেসার মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সকে বিশ্রাম দেওয়ার কথা ভাবছেন না অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2019, 12:11 PM
Updated : 28 June 2019, 12:11 PM

গত মঙ্গলবার স্বাগতিক ইংল্যান্ডকে ৬৪ রানে হারিয়ে শেষ চার নিশ্চিত করে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তাই নির্ভার থেকে শনিবার লন্ডনের লর্ডসে নিজেদের অষ্টম ম্যাচে নিউ জিল্যান্ডের মুখোমুখি হতে যাচ্ছে অস্ট্রেলিয়া।

বিশ্বকাপের কিছুদিন পর ইংল্যান্ডেই শুরু হবে পাঁচ টেস্টের দীর্ঘ অ্যাশেজ সিরিজ। সামনে এমন ব্যস্ত সূচি, বিশ্বকাপের সেমি-ফাইনালও নিশ্চিত হয়ে গেছে, তাই এই দুই পেসারকে বিশ্রাম দেওয়া হতে পারে বলে ধারণা করা হয়েছিল। তবে তেমন কোনো সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন ল্যাঙ্গার। স্টার্ক-কামিন্স নিজেরাও সম্ভবত চলতি টুর্নামেন্টের কোনো পর্যায়ে বিশ্রাম চান না বলেও মনে করেন কোচ।

“ওদের দুজনের কেউ বিশ্রাম নিলে আমি অবাক হবো।”

“এখন চ্যালেঞ্জ হলো সামনে আমাদের লম্বা বিরতি আছে, কিছুটা এখানে, এরপর ম্যানচেস্টারে ৫-৬ দিন…তাই আমার মনে হয় না, ওদের বিশ্রাম দরকার।”

আগামী ৬ জুন ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে প্রাথমিক পর্বের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়নরা।

দারুণ ছন্দে থাকা স্টার্ক আসরে এখন পর্যন্ত সাত ম্যাচে সর্বোচ্চ ১৯ উইকেট পেয়েছেন। আর প্রথম পাঁচ ম্যাচে ১১ উইকেট নেওয়া কামিন্স শেষ দুই ম্যাচে বাংলাদেশ ও ইংল্যান্ডের বিপক্ষে উইকেট পাননি। ২৬ বছর বয়সী এই পেসারের শেষ দুই ম্যাচের উইকেটশূন্যতা নিয়ে অবশ্য চিন্তিত নন ল্যাঙ্গার।